অপরাধ নির্মূলে চাঁদপুরে চালু হয়েছে বাড়িওয়ালা ও ভাড়াটিয়ার তথ্য সংগ্রহ

স্টাফ রিপোর্টার মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদসহ নানা ধরণের অপরাধ নির্মূলে চাঁদপুর সদর মডেল থানায় চালু হয়েছে বাড়িওয়ালা ও ভাড়াটিয়ার তথ্য সংগ্রহ। আগামী ১ মাসের মধ্যে চাঁদপুর সদর মডেল থানা ও চাঁদপুর পৌরসভার প্রতিটি বাড়ির মালিকরা থানা থেকে ফরমটি সংগ্রহ করবেন। পরে তা পূরণ করে আবার পুনরায় ফরমটি থানায় জমা দিয়ে রিসিভ করে নিবেন বলে জানায় পুলিশ।
চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদ জানায়, পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ স্যারের নির্দেশে চালু হয়েছে বাড়িওয়ালা ও ভাড়াটিয়ার তথ্য সংগ্রহ। তবে যারা সময়মত তথ্য ফরম সংগ্রহ করে জমা দিবেন না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
তিনি আরও জানান, বিট পুলিশিং এর দায়িত্বরত পুলিশ সদস্য, কমিউনিটি পুলিশিং এর সভাপতি/সাধারণ সম্পাদকসহ স্থানীয় জন প্রতিনিধিরা তথ্য সংগ্রহের কাজে সহযোগীতা করবেন। কোথায়ও কোন অভিযান পরিচালনা করার সময় যদি কোন বাড়ির মালিক তার বা ভাড়াটিয়ার তথ্য দিতে না পারেন তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। প্রতিটি বাড়িওয়ালা ভাড়াটিয়াদের আইডি কার্ড ও অন্যান্য তথ্য ছাড়া কাউকে বাড়ি বা প্রতিষ্ঠান ভাড়া দিবেন না। তা না হলে আপনি যে কোন সময় বিপদের সম্মূক্ষিণ হতে পারেন। সুন্দর চাঁদপুর বিনির্মানে সকলের আন্তরিক প্রচেষ্টার প্রয়োজন।
প্রসঙ্গত, চাঁদপুর জেলার সাবেক পুলিশ সুপার শামসুন্নাহার বাড়িওয়ালা ও ভাড়াটিয়ার তথ্য সংগ্রহ কার্যক্রমটি চালু করেন। তখন প্রতিটি বাড়িওয়ালা তাদের ও ভাড়াটিয়াদের তথ্য প্রদান করে থানা থেকে এক কপি রিসিভ নিয়ে যায়। কার্যক্রমটি চাঁদপুরে ব্যাপক সাড়া জাগিয়েছিল। তবে দীর্ঘদিন কার্যক্রমটি বন্ধ থাকার পর আবার কার্যক্রমটি চালু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.