ওচমান গণি পাটওয়ারীকে আওয়ামী লীগের প্রার্থীতা নিয়ে জল্পনা

অবশেষে বহু জল্পনা-কল্পনার এবং নাটকীয়তার অবসান ঘটিয়ে চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হচ্ছেন বলে গুঞ্জন উঠেছে।  আলহাজ্ব ওসমান গণি পাটওয়ারী। আওয়ামী লীগ সমর্থিত আগের প্রার্থী মো. ইউসুফ গাজী সাজাপ্রাপ্ত আসামী হওয়ায় ১৮ সেপ্টেম্বর তার মনোনয়নপত্র বাতিল হয়। তবে আপিলের রায়ের পরই বলা যাবে প্রকৃত সত্যতা।

১৯ সেপ্টেম্বর সোমবার ইউছুফ গাজীর পরিবর্তে ওসমান গণি পাটোয়ারীকে দল থেকে সমর্থন দেয়া হয়।

আওয়ামী লীগের প্রার্থী পরিবর্তনের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন দলের সাধারণ সম্পাদক ওবায়েদুল কাদের। চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদও বিষয়টি নিশ্চিত করেছে।

ওবায়েদুল কাদের বলেন, “আমরা ইউসুফ গাজীর পরিবর্তে নতুন করে ওচমান গণি পাটওয়ারীকে দলীয় মনোনয়ন দিয়েছি।”

জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ বলেন, ‍”বিষয়টি নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়েদুল কাদেরের সাথে আমার কথা হয়েছে। তিনি জানিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী পরিবর্তন করে আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারীকে দলের প্রার্থী করা হয়েছে।”

আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী ২০১৬ সালের ২৯ ডিসেম্বর আওয়ামী লীগের চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হন। সেই নির্বাচনে দলীয় সমর্থন পেয়েছিলেন সাবেক প্রশাসক লে. কর্নেল (অব.) আবু ওসমান চৌধুরী। কিন্তু তিনি নির্বাচনে অযোগ্য হওয়ায় শেষ পর্যন্ত দলীয়ভাবে কাউকে আর সমর্থন দেওয়া হয়নি। স্বতন্ত্র হিসেবে আওয়ামী লীগের ৩ জন নেতা চেয়ারম্যান পদে নির্বাচন করেছিলেন।

গত ২৩ আগস্ট আসন্ন চাঁদপুর জেলা পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৭ অক্টোবর ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে চাঁদপুর জেলা পরিষদের নির্বাচন অনুষ্টিত হওয়ার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.