হাইমচরে অবৈধভাবে মাটি বিক্রির অভিযোগে আটক ২

মোঃ জাহাঙ্গীর আলম হাইমচরে চরাঞ্চল ধ্বংস করে অবৈধভাবে মাটি বিক্রির সংবাদ পেয়ে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আব্দুল্লাহ আল ফয়সাল। এতে দু’জনকে আটক করে ১ মাস করে জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

গতকাল ১০ জানুয়ারী ২০২২ সোমবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ৫নং হাইমচর ইউনিয়নের সীমান্তবর্তী এলাকায় অবৈধ্যভাবে মাটিকাটার অপরাধে অভিযান চালিয়ে এদের আটক করা হয়। আটককৃতরা হলো বরিশাল জেলার উজিরপুর উপজেলার আব্দুল মান্নান হাওলাদারের ছেলে, মোঃ নূরে আলম হাওলাদার (৩৫) ও নোয়াখালী চাটখিল উপজেলার মধ্য বদরপুর গ্রামের ইব্রাহিমের ছেলে মোঃ রাসেল (২৫)। ভ্রাম্যমাণ আদালতে আটককৃতদের ১ মাস করে জেল দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী।

জানা যায়, মেঘনা নদীর পশ্চিম পাড়ে ৫নং হাইমচর ইউনিয়নের সীমান্তবর্তী এলাকায় ভূমিদস্যুরা দীর্ঘদিন যাবৎ বেকু দিয়ে অবৈধভাবে মাটি বিক্রি করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আব্দুল্লাহ আল ফয়সাল এর নেতৃত্বে বরিশালের হিজলা ও হাইমচর ইউনিয়নের সীমান্তে মাটি কাটার সময় অভিযান পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে পৌছলে মাটি খেকোরা পালিয়ে যাওয়ার সময় ২ জনকে আটক করে হাইমচর থানা পুলিশ। অভিযান পরিচালনাকালীন সময় হাইমচর থানা এসআই আলআমিনসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *