অবৈধ দখলদারের হাত থেকে সম্পত্তি রক্ষা করলেন শাহরাস্তির ইউএনও

অবৈধ দখলদারের হাত থেকে সম্পত্তি রক্ষা করলেন শাহরাস্তির ইউএনও
অবৈধ দখলদারের হাত থেকে সম্পত্তি রক্ষা করলেন শাহরাস্তির ইউএনও

চাঁদপুর সময় শাহরাস্তির রিপোট-শাহরাস্তিতে অবৈধ দখলদারদের হাত থেকে সরকারি সম্পত্তি রক্ষা করলেন শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার। শাহরাস্তি উপজেলার প্রাণকেন্দ্র মেহার কালীবাড়ী বাজারের ভোগের দিঘি নামে খ্যাত জায়গাটি দীর্ঘদিন যাবৎ খালি পড়ে রয়েছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, এই জায়গাটি এলাকার বিভিন্ন ব্যক্তি বিভিন্ন সময় নিজেদের জায়গা বলে অনেক সময় দাবি করে আসছিল। এ জায়গাটি নিয়ে বেশ কয়েকবার আদালতে অনেককেই শরণাপন্ন হতে হয়েছিল। মেহার কালিবাড়ী বাজারের মাঝখানে এই জায়গাটি হওয়ায় অনেকেরই আগ্রহের কারণ হয়ে দাঁড়ায়। প্রায় কয়েক কোটি টাকার গুরুত্বপূর্ণ সম্পত্তি এটি। এই জায়গাটি পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকার কারণে বিগত কয়েক বছর ধরে এই জায়গাটিতে পৌরসভার বর্জ্য ফেলতে দেখা যায়। এ নিয়ে কয়েকবার সংবাদ প্রকাশ করা হয়।

চলমান লকডাউনের মধ্যে গত সপ্তাহে এলাকার কিছু ব্যক্তি জায়গাটি দখলের জন্যে মাটি ভরাট শুরু করে। মাটি ভরাটের তথ্য উপজেলা নির্বাহী কর্মকর্তা অবগত হওয়ার পর ২০ এপ্রিল তিনি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মীরাকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।

তিনি জানান,এই সম্পত্তির মালিক বাংলাদেশ সরকারের পক্ষে জেলা প্রশাসক চাঁদপুর। যার মৌজা নং নিজমেহার ৬০, খতিয়ান নং-০১ সিএস দাগ নং-৭৬৩, বিএস ৬৬৭৪। উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে উক্ত জায়গায় সাইন বোর্ড ঝুলিয়ে দেয়া হয়। এতে নির্দেশ প্রদান করা হয়, উক্ত সম্পত্তিতে যে কোনো প্রকার অবৈধ অনুপ্রবেশ আইনত দণ্ডনীয় অপরাধ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার বলেন, যারা দখল করতে গিয়েছিলেন, তাদেরকে বলা হয়েছে তাদের কাগজপত্র নিয়ে অফিসে এসে যোগাযোগ করতে। বিষয়টি আমরা খতিয়ে দেখবো।

এদিকে অবৈধ কতিপয় দখলদারের কবল থেকে সরকারি সম্পত্তি রক্ষা পাওয়ায় স্থানীয়দের মাঝে স্বস্তি ফিরে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *