অরুণা ও রোজিনা সেন্সর বোর্ডের সদস্য হলেন

নতুন করে গঠিত হলো বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। আগামী এক বছরের জন্য পুনর্গঠিত কমিটিতে রয়েছেন তথ্য মন্ত্রণালয়ের ১৫ সচিবসহ চলচ্চিত্র অঙ্গনের ১৫ জন ব্যক্তি। তাঁদের অন্যতম দুই ঢালিউড নায়িকা অরুণা ও রোজিনা বিশ্বাস। মুক্তির জন্য ঢালিউডের ছবির সেন্সর সনদ দেবেন তাঁরা।

তথ্য মন্ত্রণালয়ের উপসচিব সাইফুল ইসলাম স্বাক্ষরকৃত একটি প্রজ্ঞাপন ১৭ এপ্রিল জারি করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। সেখানে বলা হয়েছে, তথ্য মন্ত্রণালয়ের সচিবকে চেয়ারম্যান ও বোর্ডের ভাইস চেয়ারম্যানকে সদস্যসচিব করে নতুন কমিটি যাত্রা করল। নতুন কমিটিতে সদস্য হিসেবে রোজিনা, অরুণা বিশ্বাস ছাড়া আছেন এফডিসির বর্তমান ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, চলচ্চিত্র পরিচালক মুশফিকুর রহমান গুলজার, শাহ আলম কিরণ, আবদুস সামাদ খোকন, চলচ্চিত্র সাংবাদিক ফাল্গুনী হামিদ, দৈনিক সংবাদের ব্যবস্থাপনা পরিচালক কাশেম হুমায়ুন প্রমুখ।

এ ছাড়া সেন্সর বোর্ডের সদস্য হিসেবে আছেন আইন ও বিচার বিভাগের সচিব, প্রধানমন্ত্রীর প্রেস সচিব, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব (প্রশাসন ও চলচ্চিত্র) এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের একজন প্রতিনিধি।

সেন্সর বোর্ডের নতুন সদস্য হিসেবে সোহানুর রহমান সোহান বলেন, ‘সেন্সর বোর্ড একটি দায়িত্বশীল জায়গা। এই গুরুত্বপূর্ণ জায়গায় সদস্য হিসেবে থাকা অত্যন্ত আনন্দের বিষয়। আমি চেষ্টা করব, দেশীয় সিনেমার স্বার্থে নিজের মেধা ও যোগ্যতাকে কাজে লাগাতে। আমাকে কমিটিতে রাখার জন্য তথ্য মন্ত্রণালয়কে ধন্যবাদ জানাই।’

Leave a Reply

Your email address will not be published.