অর্জিত জ্ঞান আর্ত মানবতার সেবায় কাজে লাগাতে হবে

প্রেস বিজ্ঞপ্তি ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ চাঁদপুর সরকারি কলেজ কনফারেন্স কক্ষে ১২ ডিসেম্বর সোমবার সকাল সাড়ে ৯ টায় বাংলাদেশ স্কাউটস, চাঁদপুর জেলা রোভারের আয়োজনে ৩২৯ তম স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স আয়োজন করা হয়। বাংলাদেশ স্কাউটস চাঁদপুর জেলা রোভারের কমিশনার এবং চাঁদপুর সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ প্রধান অতিথি থেকে ওরিয়েন্টেশন কোর্স উদ্বোধন করেন। ওরিয়েন্টেশন কোর্সে সভাপতিত্ব করেন মোহাম্মদ আব্দুল মতিন হাওলাদার, এল. টি, অধ্যক্ষ বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট, কাপ্তাই, রাঙ্গামাটি পার্বত্য জেলা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এ কে এম মজিবুর রহমান, এ. এল. টি, অধ্যক্ষ রামপুর নাছির মেমোরিয়াল ডিগ্রি কলেজ, ফেনী, চাঁদপুর সরকারি কলেজের শিক্ষক পরিষদ সম্পাদক ও উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ কামরুল হাছান, চাঁদপুর জেলা রোভারের অর্থ-সম্পাদক ও চাঁদপুর সরকারি কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক সুমন মজুমদার, জেলা স্কাউটের সম্পাদক অজয় ভৌমিক, সহকারী পরিচালক ফিরোজ আলম, জেলা রোভারের লিডার বিপ্লব সাহা।
প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ বলেন, ‘‘আজকের এই ওরিয়েন্টেশন কোর্স থেকে দক্ষ প্রশিক্ষকদের প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞান আর্ত-মানবতার সেবা ও সমাজ উন্নয়নে কাজে লাগাতে হবে। রোভারিং এর মূলনীতি হচ্ছে স্কাউট আইন এবং প্রতিজ্ঞা পালন করা। সৃষ্টিকর্তা ও দেশের প্রতি কর্তব্য পালন এবং অন্যের প্রতি সদয় হওয়াই স্কাউটস সদস্যদের প্রতিজ্ঞা।’’ তিনি সুন্দর আয়োজন এবং চাঁদপুর সরকারি কলেজকে ভেন্যু হিসেবে ব্যবহার করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
ওরিয়েন্টেশন কোর্স সঞ্চালনা করেন জেলা রোভারের সম্পাদক মো. নজরুল ইসলাম। দিনব্যাপী ওরিয়েন্টেশন কোর্স শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ করা হয়। চাঁদপুর জেলার বিভিন্ন কলেজ, মাদ্রাসা এবং মুক্তদলের মোট ৫০ জন প্রশিক্ষণার্থী ওরিয়েন্টেশন কোর্সে অংশ গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *