অসহায় বৃদ্ধা বিবি আয়েশার পাশে চাঁদপুর জেলা প্রশাসক- অঞ্জনা খান মজলিশ

অসহায় বৃদ্ধা বিবি আয়েশার পাশে চাঁদপুর জেলা প্রশাসক- অঞ্জনা খান মজলিশ
অসহায় বৃদ্ধা বিবি আয়েশার পাশে চাঁদপুর জেলা প্রশাসক- অঞ্জনা খান মজলিশ

চাঁদপুর সময় রিপোট-অসহায় বৃদ্ধা বিবি আয়েশা বেগমের পাশে দাঁড়ালেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। সোমবার নিজ কার্যালয়ে তিনি আয়েশা বিবির সঙ্গে সাক্ষাৎ করেন এবং বিভিন্নভাবে সহযোগিতা প্রদান করেন।

গত ২২ মার্চ কেউ খাবার না দিলে না খেয়েই দিন যায় বিবি আয়েশার শিরনামে একটি প্রতিবেদন প্রকাশিত।

পরে বিষয়টি জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের নজরে গেলে তিনি তাৎক্ষণিক বিবি আয়েশার বিষয়ে খোঁজখবর নেন।

তারই প্রেক্ষিতে ২৯ মার্চ সকালে বিবি আয়েশা বেগমের সাথে সাক্ষাৎ ও সহযোগিতা প্রদান করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

এ সময় জেলা প্রশাসক বিবি আয়েশাকে সরকারের পক্ষ থেকে ঘর প্রদান করার কথা বললে তিনি সেখানে যেতে অনিহা প্রকাশ করেন। কারণ তিনি যেখানে আছেন সেখানে আশপাশের সবাই সবসময় তার খোঁজখবর নেন এবং সহযোগিতা করেন। নতুন জায়গায় গেলে তার প্রতিবন্ধী ছেলেকে নিয়ে তিনি সমস্যায় পড়তে পারেন বলে জানান।

তাই বর্তমানে তার যে ঘরটি আছে সেটি সংস্কারের জন্য ২ বান টিন ও সাথে ৬ হাজার টাকা এবং ভবিষ্যতে যেকোনো ধরনের চিকিৎসা এবং অন্যান্য সহযোগিতায় এগিয়ে আসার আশ্বাস দেন জেলা প্রশাসক।

এছাড়াও বিবি আয়েশার প্রতিবন্ধী ছেলে জিন্না মিয়াকে প্রতিবন্ধী ভাতার আওতায় আনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বলেন তিনি।

এ সময় বিবি আয়েশা আল্লাহর কাছে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের জন্য দোয়া করেন এবং তাকে সহযোগিতা করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

উল্লেখ্য, বিবি আয়েশা বেগম হাইমচর উপজেলার দক্ষিণ আলগী ইউনিয়নের পুরাতন ডিগ্রী কলেজ সংলগ্ন ৮নং ওয়ার্ড বাদামতলী এলাকার বাসিন্দা। ২০ বছর সেখানে বসবাস করছেন তিনি। বছরে ৫০০ টাকা মাটি বাড়া নিয়ে টিনের একটি ভাঙা ঘরে বসবাস করেন। একমাত্র ছেলে জিন্না মিয়া (৪৫) প্রতিবন্ধী।

Leave a Reply

Your email address will not be published.