অসুস্থ্য নেতাকর্মীদের পাশে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দল

অসুস্থ্য নেতাকর্মীদের পাশে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দল
অসুস্থ্য নেতাকর্মীদের পাশে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দল

চাঁদপুরে আন্দোলন-সংগ্রামে পুলিশের গুলিতে নিহত স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীর পরিবার এবং অসুস্থ্য বিএনপি নেতাকর্মীদের মাঝে অর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

৫ মে বুধবার বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশ এবং অর্থায়নে এই সহায়তা প্রদান করা হয়।

এই দিন দুপুর থেকে বিকেল পর্যন্ত চাঁদপুর জেলা স্বেচ্ছাসেদক দলের আহ্বায়ক হযরত আলী ঢালী এবং সদস্য সচিব কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েলের নেতৃত্বে সংগঠনের নেতৃবৃন্দরা প্রতিটা নেতাকর্মীর বাড়ি বাড়ি গিয়ে এই অর্থসহায়তার প্রদান করেন এবং তাদের পরিবারের সাথে কুশল বিনিময় করে খোঁজ-খবর নেন।

এর মধ্যে চাঁদপুরে বিভিন্ন সময়ের আন্দোলন-সংগ্রামে পুলিশের গুলিতে নিহত স্বেচ্ছাসেবক দলের নেতা লিমন ছৈয়াল এবং আরজুর ঢালীর পরিবারের হাতে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশ এবং অর্থায়নে প্রতি বছরের মতো এবারো অর্থ-সহায়তা তুলে দেয়া হয়।

এছাড়াও চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে সদস্য সচিব ও জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সস্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েলের ব্যক্তিগত অর্থায়নে বিএনিপির বেশ কয়েকজন সিনিয়র অসুস্থ নেতাকে অর্থসহায়তা করা হয়।

তারা হলেন, চাঁদপুর পৌর ২নং ওয়ার্ড বিএনপির সাকেক সাধারণ সম্পাদক রফিক বেপারি, চাঁদপুর পৌর কৃষক দলের সাবেক সভাপতি ও পৌর ৩নং ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুস শহিদ ফারুক, পৌর ৪নং ওয়ার্ড বিএনপির সভাপতি আব্দুল মতিন মোল্লা।

জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল জানান, চাঁদপুরে গণতন্ত্র রক্ষার আন্দোলনের বিভিন্ন সময়ে পুলিশের গুলিতে বিএনপির অংখ্য নেতাকর্মী শহীদ হয়েছেন। তাদের মধ্যে স্বেচ্ছাসেবক দলের নেতা লিমন ছৈয়াল ও আরজু ঢালির পরিবারকে আমাদের প্রিয় নেতা, আগামীর রাষ্ট্রনায়ক ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশ এবং তাঁর অর্থায়নে অর্থ সহায়তা করা হয়। পাশাপাশি বিএনপির বেশ কয়েকজন সিনিয়র অসুস্থ্য নেতাকর্মীদের মাঝে আমার ব্যক্তিগত তহবিল থেকে অর্থিক সহায়তা করেছি। এই কার্যক্রম চলমান থাকবে বলে জানান তিনি।

সবশেষে স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দরা বিএনপি নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী রাশেদ আহমেদ চৌধুরীর বাড়িতে গিয়ে তার অসুস্থতার খোঁজ খবর নেন এবং দুর্ঘটনায় তাঁর পা ভেঙ্গে যাওয়ায় সমবেদনা জানান।

এসময় উপস্থিত ছিলেনন জেলা স্বেচ্ছাসেবক দলের সি‌নিয়র যুগ্ম আহবায়ক সো‌লেমান ঢালী, পৌর ৪নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক রহমান মিজি, ৩নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক খোকন মি‌জি, শামছুল আলম সূর্য, ইয়াকুব বিন ছা‌য়েদ লিটর, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য খোকন বেপারি, জহিরুল ইসলাম, মামুন, হুমায়ুন বেপারী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *