আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করেছে : ফারুক

আশিক বিন রহিম ১০ দফা বাস্তবায়ন এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীসহ গ্রেপ্তারকৃত সকল নেতৃবৃন্দের মুক্তির দাবিতে চাঁদপুরে বিএনপির প্রতিবাদ সভা ও গণমিছিল অনুষ্ঠিত হয়েছে।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ২৪ ডিসেম্বর শনিবার বিকেলে চাঁদপুর শহরের হাজী মহসিন রোডে গণমিছিল পূর্বত সংক্ষিপ্ত প্রতিবাদ
সমাবশ অনুষ্ঠিত হয়। গণমিছিলে অংশ নিতে দুপুরের পর থেকেই হাজার হাজার নেতাকর্মীরা খণ্ড খন্ড মিছিল নিয়ে হাজী মহসিন রোডে সমবেত হয়।
পরে সেখান থেকে অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক বিরোধীদলীয় চীপ হুইপ ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মন্ডলির সদস্য জয়নুল আবদিন ফারুক এবং চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের নেতৃত্বে বিশাল এক গণমিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়।
প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক বিরোধীদলীয় চীপ হুইপ ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মন্ডলির সদস্য জয়নুল আবদিন ফারুক বলেন, দেশে খুন গুম আর বিরোধী দলকে দমন-পীড়ন করে আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করেছে। অথচ তারা কথায় কথায় মুক্তিযুদ্ধের চেতনার বুলি আওড়ায়।
তিনি আরো বলেন, এই জালেম স্বৈরাচারী সরকারকে হটাতে না পারলে দেশে সাধারণ মানুষের ভোট ও ভাতের অধিকার ফিরে আসবে না। অবৈধ স্বৈরাচারী সরকারকে হটাতে হলে গণ আন্দোলনের বিকল্প নেই। গণ আন্দোনের মাধ্যমেই এই জালিম সরকারকে গণমানুষের দাবী মেনে নিতে বাধ্য করা হবে।
মাবেশে আরো বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সেলিম উল্যাহ সেলিম।

চাঁদপুর-৫ আসনের সাবেক এমপি লায়ন হারুনুর রশিদ, জেলা বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক মুনির চৌধুরী, খলিলুর রহমান গাজী, সাবেক সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খান বাবুল, সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর খান, শহর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি, সাধারণ সম্পাদক অ্যাড. হারুনুর রশিদসহ জেলা, সদর, শহর ও বিভিন্ন উপজেলা বিএনপি এবং অঙ্গসহযোগী সংগঠনের নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

এদিকে বিএনপির গণমিছিলে যেনো কোন অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, সেজন্য শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *