আওয়ামী সরকার খালেদা জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি খেলছে: শেখ ফরিদ আহমেদ মানিক

বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার দেশে-বিদেশে উপযুক্ত সুচিকিৎসার দাবিতে ও আওয়ামী সরকারের অমানবিক আচরণের প্রতিবাদে গণ অনশন কর্মসূচি পালন করেছে চাঁদপুর জেলা বিএনপি।

কেন্দ্রীয়ভাবে ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ২০ নভেম্বর শনিবার দলীয় কার্যালয়ের সামনে জেলা বিএনপির আয়োজনে সকাল ১১ টা থেকে বিকাল ৪ টা পর্যন্তএ গণঅনশন কর্মসূচি অনুষ্ঠিত হয়।এ সময় সভা প্রধানের বক্তব্য বিএনপি জাতীয় নির্বাহী কমিটির প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক ও চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক বলেন,গুরুতর অসুস্থ খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ না দিয়ে বর্তমান ফ্যাসিস্ট আওয়ামী সরকার খালেদা জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি খেলছে। তার চিকিৎসার বিষয় নিয়ে প্রশাসনিক লোক এবং সরকারের মন্ত্রীরা বিভিন্নভাবে ব্যাখ্যা দিচ্ছে। তারই প্রতিবাদে আজকে এই গণঅনশন কর্মসূচিতে আমরা বসেছি। এই গণঅনশন কর্মসূচিতে কোন সুরহা না হয়, আমরা প্রস্তুত কঠোর আন্দোলনের জন্য।গণ অনশনের শুরুতে বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন চাঁদপুর জেলা ওলামা দলের সভাপতি মাওলানা জসিম উদ্দিন। অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডঃ সলিম উল্লাহ সেলিম,যুগ্ম আহ্বায়ক মাহবুব আনোয়ার বাবলু, জেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি জসীম উদ্দীন খান বাবুল,জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান দেওয়ান সফিকুজ্জামান, জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক সেলিমুছ সালাম,ফেরদৌস আলম বাবু, আক্তার হোসেন মাঝি, অ্যাডঃ হারুনুর রশিদ।

এছাড়াও বক্তব্য রাখেন, বিএনপি নেতা ও সাবেক ভিপি অ্যাডঃ জহির উদ্দিন বাবর, সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন, সাধারণ সম্পাদক অ্যাডঃ জাহাঙ্গীর হোসেন খান, পৌর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আফজাল হোসেন,সাংগঠনিক সম্পাদক শরীফ উদ্দিন পলাশ, জেলা যুবদলের সভাপতি মানিক রহমান মানিক, সাধারণ সম্পাদক নুরুল আমিন খান আকাশ, চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক হযরত আলী ঢালী, সদস্য সচিব কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহার, জেলা কৃষকদলের সভাপতি এনায়েত উল্লাহ খোকন, জেলা শ্রমিক দলের সভাপতি নজরুল ইসলাম বাদল, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক অ্যাডঃ শিরিন সুলতানা মুক্তা যুগ্ম আহ্বায়ক সলেমান ঢালী, সদর উপজেলা যুবদলের আহ্বায়ক সরোয়ার গাজী, পৌর যুবদলের আহবায়ক শাহজাহান কবির খোকা, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আব্দুর রাজ্জাক হাওলাদার, জেলা ছাত্রদলের সভাপতি ইমান এইচ গাজি, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন পাটোয়ারী, সদর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক হাবিবুর রহমান, পৌর ছাত্রদলের মামুনুর রশিদ, কলেজ ছাত্রদলের সোহেল গাজী, আলআমিন, ছাত্রদল নেত্রী রুমা আক্তার সাদিয়া প্রমুখ।

এ সময় বিএনপি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী তাদের প্রিয় নেত্রী বেগম খালেদা জিয়ার সু চিকিৎসার দাবিতে চলা গণ-অনশন কর্মসূচীতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

স্টাফ রিপোটার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *