আগামী সপ্তাহের মধ্যে মশা পূর্ণ নিয়ন্ত্রণে আসবে: মেয়র তাপস

আগামী সপ্তাহের মধ্যে মশা পূর্ণ নিয়ন্ত্রণে আসবে: মেয়র তাপস
আগামী সপ্তাহের মধ্যে মশা পূর্ণ নিয়ন্ত্রণে আসবে: মেয়র তাপস

চাঁদপুর সময় রিপোট-ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, আগামী এক সপ্তাহের মধ্যে দক্ষিণ সিটি কর্পোরেশনকে মশা নিয়ন্ত্রণে চলে আসবে।শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, আপনার যারা জুন মাস থেকে ডিসেম্বর পর্যন্ত ঢাকা গিয়েছেন তারা মশারী ছাড়াই ঘুমাতে পেরেছেন। এবং এই বছরই প্রথম ডেঙ্গু আক্রান্ত হয়ে কোন প্রাণহানী ঘটেনি। দ্বায়িত্ব পাওয়ার পরই ডেঙ্গু মোকাবিলা করেছি এবং প্রধানমন্ত্রী নির্দেশনার আলোকে আমরা সফলভাবে ডেঙ্গু মশককে নিধন করতে পেরেছি। এখন যে মশা বৃদ্ধি হয়েছে সেটা কিউলেক্স মশা, সেই কিউলেক্স মশার ব্যাপারেও আমাদের কর্ম পরিকল্পনা ঢেলে সাজিয়েছি। গত এক সপ্তাহ আগে মশা কিছুটা বৃদ্ধি পেয়েছিল। কিন্তু এরই মধ্যে মশা নিয়ন্ত্রণে চলে এসেছে।

তাপস আরও বলেন, আমরা নির্বাচনী ইসতেহার অনুযায়ী কাউন্সিলদের সাথে নিয়ে উন্নত ঢাকা গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি। আমরা কাজ এরই মধ্যে আরম্ভ করেছি, বিভিন্ন কর্ম পরিকল্পনা নিয়েছি। এবং প্রধানমন্ত্রী যে গতিতে বাংলাদেশকে এগিয়ে নিয়ে চলেছেন, সেই গতিতেই আমরা ঢাকাকে উন্নত ঢাকা হিসেবে পরিণত করব।
এছাড়া ঢাকার অন্যতম সমস্যা বর্ষা মৌসুমে জলাবদ্ধতা, এবার সেই জলাবদ্ধতা আর থাকবেনা। জলাবদ্ধ মুক্ত ঢাকা গড়ার লক্ষে আমরা ইতিমধ্যে কাজ শুরু করেছি।

দায়িত্ব গ্রহণের পর এই প্রথম শেখ ফজলে নূর তাপস কাউন্সিলর ও সিটি কর্পোরেশনের কর্মকর্তাদের নিয়ে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে পবিত্র ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাযাত করেন।
এর আগে দুর্নীতি দমন কমিশনের নব নিযুক্ত চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লা, দুর্নীতি দমন কমিশনের সচিব ড. মু আনোয়ার হোসেন হাওলাদার এবং দুর্নীতি দমন কমিশনার (তদন্ত) মোঃ জহুরুল হক বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। সম্পাদনা: জেরিন আহমেদ

Leave a Reply

Your email address will not be published.