আজ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন

স্টাফ রিপোর্টার বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন। গতকাল দলটি যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিএমপি বলেছেন, নবীন প্রবীন মিলিয়েই সম্মেলনে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব আসছে।আর সে নেতৃত্ব বাঙালির ঐতিহ্যকে বজায় রেখে বাঙালির অধিকার রক্ষার জন্য ও বাঙালিকে এগিয়ে নেওয়ার জন্যই তাদের স্বপ্ন পূরণে কাজ করবে।
শুক্রবার বেলা ১২টায় চাঁদপুর সরকারি কলেজ প্রাঙ্গণে চাঁদপুর জেলার অন্যতম শীর্ষস্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শত বর্ষপূর্তি উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।
ডা. দীপু মনি বলেন, আওয়ামীলীগ এমন একটি সংগঠন এদেশে ভাষার অধিকার এনে দিয়েছে, স্বাধীনতার নেতৃত্ব দিয়েছে। এমনকি বাঙালির গণতন্ত্রের পুনরুদ্ধারের সকল আন্দোলনের নেতৃত্ব দিয়ে তা পুনুরুদ্ধার করতে সক্ষম হয়েছে। আজ দেশের উন্নয়নের যে স্বপ্ন বাঙ্গালী দেখছে তা আওয়ামী লীগের জন্যই সম্ভব হয়েছে। কাজেই ঐতিহ্যবাহী এই দলটির ত্রি-বার্ষিক সম্মেলন মানেই সারাদেশের মানুষ এর দিকে তাকিয়ে থাকবে। তবে আওয়ামীলীগ যেহেতু আইন মেনেই দল পরিচালনা করে। তাই আওয়ামী লীগ এখন বাঙালীকে নেতৃত্ব দিচ্ছে এবং আগামীতেও নেতৃত্ব দিয়ে বাঙালীর সকল আশা আকাঙ্খা পুরণ করবে।
এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিএমপি বলেন, ৩১ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন এবং পহেলা জানুয়ারিই শিশুরা নতুন বই হাতে পাওয়ার সমস্ত প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
এসময় চাঁদপুর পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল , চাঁদপুর সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু,চাঁদপুর প্রেসক্লাব সভাপতি গিয়াস উদ্দিন মিলন, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষিকা সকিনা খাতুন ও বর্তমান প্রধান শিক্ষক প্রান কৃষ্ণ দেবনাথ,সাবেক শিক্ষার্থী রুপালী চম্পক,মনিরা সেলিমসহ সুধীমহল উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *