আজ থেকে টিসিবির পণ্য বিতরণ শুরু

মুহাম্মদ বাদশা ভূঁইয়া: নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার পাশাপাশি নিম্ন আয়ের মানুষের নিকট ভর্তুকি মূল্যে পণ্য পৌঁছে দিতে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) সারাদেশে এক কোটি পরিবারের মাঝে পণ্যসামগ্রী পৌঁছে দেয়ার লক্ষ্যে কর্মসূচি নিয়েছে।
পবিত্র মাহে রমজান উপলক্ষে সারাদেশের ন্যয় চাঁদপুরে নিম্ন আয়ের পরিবারের মাঝে এই পণ্য সামগ্রী পৌঁছে দেয়ার প্রস্তুতি চলছে। আজ ২০ মার্চ চাঁদপুর জেলায় এই পণ্যসামগ্রী বিতরণ শুরু হবে বলে জেলা প্রশাসন সূত্রে জানাগেছে। গত রবিবার (১৩ মার্চ) চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ পণ্যসামগ্রী প্যাকেটজাত করণ কার্যক্রম সরেজমিন পরিদর্শন করেছেন।
জেলা প্রশাসন সূত্রে জানাগেছে, আসন্ন পবিত্র রমজান উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সমগ্র বাংলাদেশে তৃণমূল পর্যায়ে নিম্ন আয়ের মানুষের প্রায় এক কোটি পরিবারের মাঝে টিসিবি’র পণ্যসামগ্রী পৌঁছে দেয়ার লক্ষ্যে কর্মসূচি গ্রহণ করা হয়েছে। চাঁদপুর জেলায় এক লক্ষ পয়তাল্লিশ হাজার একশত সাতচল্লিশ জন নিম্নআয়ের মানুষকে এই কর্মসূচির আওতায় আনা হচ্ছে।
আরও জানান, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার এবং ইউনিয়ন পর্যায়ে জনপ্রতিনিধিদের সহযোগিতায় স্থানীয় জনসংখ্যা ও দারিদ্র্যের সূচক বিবেচনায় রেখে তালিকা তৈরি করা হয়েছে।
বিতরণের আগের দিন সংশ্লিষ্ট ফ্যামিলি কার্ডধারীদের পণ্য বিক্রির স্থান ও সময় জানানো হবে। তিনি দাবি করেন- এক কোটি পরিবার টিসিবির পণ্য পাওয়ায় এতে প্রায় ৫ কোটি মানুষ উপকৃত হবেন।
প্রত্যেক পরিবার ১১০ টাকা দামে ২ লিটার সয়াবিন তেল, ৫৫ টাকা দামে ২ কেজি চিনি, ৬৫ টাকা দামে ২ কেজি মসুর ডাল ও ৫০ টাকা দামে ২ কেজি ছোলা পাবে।
চাঁদপুরের সিএসডি গুদাম পরিদর্শন করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশ। এসময় তিনি সুশৃঙ্খলভাবে টিসিবি’র পণ্য পরিমাপকরণ, গুদামে নিরাপত্তা প্রদান, পণ্য ট্রাকে লোডিং, পরিবহনসহ সার্বিক কার্যক্রম সম্পন্নকরণ এবং গৃহীত কর্মসূচি যথাসময়ে ফলপ্রসূ বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published.