আজ থেকে ফরিদগঞ্জে শিক্ষার্থীদের টিকা প্রদান

আজ রোববার ৯ জানুয়ারী থেকে ফরিদগঞ্জ উপজেলা সদরস্থ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিন দেওয়া শুরু হচ্ছে। গতকাল শনিবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশরাফ আহাম্মেদ চৌধুরীর স্বাক্ষরিত পত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
জানা গেছে, সরকার শিক্ষার্থীদের করোনা ভাইরাস থেকে রক্ষার জন্য ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের কয়েকমাস পূর্বে ফাইজারের টিকা প্রদান শুরু করে। এই টিকা সংরক্ষনে বিশেষ ব্যবস্থা প্রয়োজন হয় বিধায় এতদিন চাঁদপুর জেলা শহরের আল-আমিন স্কুল এন্ড কলেজে স্থাপিত বিশেষ কেন্দ্রে যেয়ে জেলার ফরিদগঞ্জসহ সকল উপজেলার এসএসসি ও এইচএসসি ২০২১ এর শিক্ষার্থীরা টিকা গ্রহণ করে। কিন্তু টিকা কার্যক্রম পরিধি আরো বাড়াতে উপজেলা পর্যায়ে বিশেষ কেন্দ্র স্থাপন জরুরী হয়ে পড়ে।
সেই লক্ষে ফরিদগঞ্জ উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের যৌথ উদ্যোগে ফরিদগঞ্জে ফাইজার ভ্যাকসিন টিকা কেন্দ্র স্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করে। সেই আলোকে শিক্ষার্থীদের যাতায়াত ব্যবস্থাসহ আনুসাঙ্গিক সকল কিছু বিবেচনায় ফরিদগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়কে টিকা কেন্দ্র করার সিদ্ধান্ত গ্রহণ করে।
শীতাতাপ নিয়ন্ত্রিত ব্যবস্থাসহ কেন্দ্রের সকল প্রকারের আয়োজন শেষে আজ ৯ জানুয়ারী রোববার থেকে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিন (ফাইজার) দেওয়া শুরু হচ্ছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি জানান, ফরিদগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে একটি কক্ষকে আমরা টিকা প্রদানের উপযোগী করে গড়ে তুলেছি। আজ রোববার থেকে শিক্ষার্থীদের টিকা প্রদান শুরু হচ্ছে। আশাকরছি, পরবর্তিতে বড়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয়টিকেও টিকা কেন্দ্র হিসেবে চালু করতে পারবো।

ফরিদগঞ্জ প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *