আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত: এমপি শফিক

চাঁদপুর ফরিদগঞ্জে নানা আয়োজনের মধ্য দিয়ে আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, উৎসবমুখর পরিবেশে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

১২ নভেম্বর(বৃহস্পতিবার) সন্ধ্যা ৬ ঘটিকায় উপজেলা পরিষদ মাঠে উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান শাহীনের সভাপতিত্বে সিনিয়র যুগ্মআহব্বায়ক হেলাল উদ্দিন এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন চাঁদপুর ৪ ফরিদগঞ্জ আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক মুহাম্মদ শফিকুর রহমান এমপি।

এই সময় তিনি বলেন আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯৭২ সালের ১১ নভেম্বর দেশের প্রথম ও সর্ববৃহৎ এ যুব সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাংবাদিক শেখ ফজলুল হক মনি এ সংগঠনটি প্রতিষ্ঠা করেন। বঙ্গবন্ধুর আদর্শের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুব সমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠিত হয়। গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।অতীতের ন্যায় ফরিদগঞ্জ উপজেলা যুবলীগ সুসংগঠিত, করোনা মহামারিতে ফরিদগঞ্জ উপজেলা যুবলীগ যেভাবে অসহায়দেরমাঝে রয়েছে তেমনি ভাবে যুবলীগকে মানুষের কল্যানে কাজ করতে হবে। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সাবেক নির্বাচিত সভাপতি খাজে আহম্মেদ মজুমদার, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক বিল্লাল হোসেন, উপজেলা যুবলীগের যুগ্মআহব্বায়ক আল আমিন পাটোওয়ারী ।

এই সময় উপস্হিত ছিলেন আওয়ামীলীগ নেতা আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর আলম,খলিলুর রহমান বাহাউদ্দিন বাহার,পারভেজ আহম্মেদ,রফিকুল ইসলাম পাটোওয়ারী, এডভোকেট কামরুল ইসলাম পাটোওয়ারী, নজরুল ইসলাম সুমন, শরিফ হোসেন খান, আব্দুস ছাত্তার পাটোওয়ারী, জানিবুল হক জুয়েল,আলাউদ্দিন পাটোওয়ারী পল্টন থানা ছাত্রলীগের সভাপতি নেতা, আল আমিন আহমেদ, উপজেলা যুবলীগের সদস্য পতুল সরকার,মোরশেদ আলম মুরাদ, ,কামরুল হাসান রতন,পাবেল পাটোওয়ারী, আর আমিন রাজা,রাসেদ পাটোওয়ারী, শান্ত পাটোওয়ারী, সুমন পাটোওয়ারী, শেখ অপু,জাহিদ হোসাইন,ওয়াসিম আকরাম, সুমন বেপারি,তুহিন পাটোওয়ারী, মাসুদ আলম,আলমগীর হোসাইন। উপজেলা যুবলীগের ভিবিন্ন ওয়ার্ড,ইউনিয়ন,পৌর ও উপজেলা যুবলীগের নেতাকর্মিসহ আওয়ামীলীগ ছাত্রলীগের নেতা কর্মি।জাতীয় সঙ্গীত পরিবেশনের পাশাপাশি জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ সূচনা করেন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধানিবেদন, আলোচনা শেষে কেক কাটা,শান্তি সম্প্রীতি শীর্ষক ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্হিত ছিলেন শিল্পী নকল কুমার বিশ্বাস,কৌতুক সম্রাট হারুন কিসিঞ্জার,শিল্পী স্নিগ্ধা রিতা,আর আই জুয়েল,কাজল রেখা,মিরাক্কেল মনা সিদ্দিকী জুয়েল।

ফরিদগঞ্জ প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.