আদর্শ সমাজ গঠনে সকলকে এগিয়ে আসতে হবে

স্টাফ রিপোর্টার ”আদর্শ সমাজ বিনির্মাণে যুব সমাজের করণীয়” শীর্ষক গোলটেবিল বৈঠক ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৫ এপ্রিল শুক্রবার বিকেলে ৪ টায় চাঁদপুর জেলা ইসলামী যুব আন্দোলনের আয়োজনে প্রেসক্লাব ভবনের নিচতলায় এলিট চাইনিজ রেস্টুরেন্টে গোলটেবিল বৈঠক ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন রাজনীতিক দল, সমাজসেবী, স্বেচ্ছাসেবি, ব্যবসায়ী সংগঠনের যুব প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল প্রকৌশলী আতিকুর রহমান মুজাহিদ।
তিনি তার বক্তব্যে বলেন, বর্তমানে আমাদের দেশে একটি সংকটময় মুহূর্ত চলছে। সমাজের প্রত্যেকটি সেক্টরে নীতি-নৈতিকতাহীনতার সয়লাব। আদর্শ সমাজ ও রাষ্ট্র গঠনে দল-মত নির্বিশেষে সকলকে এগিয়ে আসতে হবে। মাদকের বিরুদ্ধে সকলকে সোচ্চার হতে হবে। এদেশে স্বাধীনতার পূর্বে থেকে এ পর্যন্ত আমরা দেখেছি, দেশের যেকোনো সংকটময় মুহূর্তে দল-মত ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে ঝাঁপিয়ে পড়তে। যুবসমাজকে একটি রাষ্ট্রের চালিকাশক্তি হিসেবেই ধরা যায়। তাই আদর্শ সমাজ ও রাষ্ট্র গঠনে যুব সমাজকে দক্ষ ও নৈতিকতা সম্পন্ন হিসেবে গড়ে তুলতে সকলকে দলমতের ঊর্ধ্বে উঠে উদ্যোগী হতে হবে।
ইসলামী যুব আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা হেলাল আহমাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এইচ এম নিজামের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা ইসলামী আন্দোলনের সভাপতি শেখ মুহা. জয়নাল আবেদীন, অর্থোপেডিক চিকিৎসক ডাক্তার নুর হোসাইন বান্না, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ও দৈনিক শপথ পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাদের পলাশ, চাঁদপুর জেলা পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক মোঃ জামাল সাকিব, জেলা ইসলামী আন্দোলনের অর্থ সম্পাদক মামুনুর রশিদ বেলাল, জেলা যুব অধিকার পরিষদের আহ্বায়ক সালমান ফারসী সোহাগ, জাতীয় যুব সংহতি চাঁদপুরের সদস্য সচিব হান্নান ঢালী, পৌর ইসলামী আন্দোলনের সভাপতি মুফতি আবু নাঈম তানভীর প্রমূখ।
এছাড়াও গোলটেবিল বৈঠকে উপস্থিত ছিলেন, জেলা জাতীয় যুব সংহতির যুগ্ন আহবায়ক গোলাম মোস্তফা, ডিবিসি নিউজের চাঁদপুর জেলা প্রতিনিধি তালহা জুবায়ের, সাংবাদিক শেখ আল মামুন, জেলা ইসলামী ছাত্র আন্দোলনের সভাপতি মোঃ সেলিম হোসাইন সহ বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক ও পেশাজীবী নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.