আধুনিক বাংলাদেশ গড়ার কাজ করছেন শেখ হাসিনা: শফিকুর রহমান এমপি

স্টাফ রিপোর্টার চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথ্য ও প্রযুক্তি সমৃদ্ধ আধুনিক বাংলাদেশ গড়ার জন্য কাজ করে যাচ্ছেন।
বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে কচুয়া, ফরিদগঞ্জ ও হাইমচর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠানে অনলাইনে সংযুক্ত হয়ে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, একুশের মাস অর্থাৎ ভাষা দিবসের মাস চলছে। যারা ভাষার জন্য তাদের জীবন দিয়ে গেছেন, তাদেরকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি। বাংলা ভাষা আজ আন্তর্জাতিক ভাষা হিসেবে স্বীকৃত। বিশে^র ৮৮টি দেশে এই দিবস পালন করে।
চেয়ারম্যানদের উদ্দেশ্যে তিনি বলেন, ইউনিয়ন হচ্ছে ভিত্তিমূল। অনেকে তৃণমূল বলেন, কিন্তু আমি এটাকে ভিত্তিমূল বলি। কারণ এখান থেকেই উন্নয়ন কাজের শুরু। শুধুমাত্র উন্নয়ন কাজ করলেই ভোট পাওয়া যাবে না। এর জন্য মানুষের পক্ষে কাজ করতে হবে এবং মানুষের সামনে নিজেকে সৎভাবে উপস্থাপন করতে হবে।
শফিকুর রহমান বলেন, বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ফরিদগঞ্জের পরিবেশটা সঠিক এবং সুভকর ছিল না। যার জন্য আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য এখন থেকেই প্রস্তুতি নিতে হবে।
তিনি আরো বলেন, বিগত ৫০ বছরেও ফরিদগঞ্জ উপজেলায় যে উন্নয়ন হয়নি, গত ৩ বছর আরো অনেক বেশী হয়েছে। ফায়ার সার্ভিসসহ বহু রাস্তাঘাট বিভিন্ন ভাবে পাকা করণ ও উন্নত হয়েছে। উটতলী ব্রিজ হবে। কিন্তু সেটি নিয়েও ষড়যন্ত্র হচ্ছে। এই বিষয়ে আমি স্থানীয় সরকার মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। ডাকাতিয়া নদীর দু’পাড় ভূমিদস্যুদের দখলে। প্রশাসনকে বলছি, নদীর দু’পাড়ের অবৈধ দখল থেকে উদ্ধার করুন। নদীকে বাঁচাতে ড্রেজিং করতে হবে। এসব বিষয়ে আমি সংসদেও বলেছি।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবং ৩ উপজেলার ৩১জন নির্বাচিত চেয়ারম্যানকে শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।
প্রধান অতিথির বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-১ কচুয়া আসনের সংসদ সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর।

Leave a Reply

Your email address will not be published.