আপনারা অসহায় মানুষের পাশে দাঁড়ান : মেয়র

চাঁদপুর জেলা শহর থেকে নিয়মিত প্রকাশিত অন্যতম জনপ্রিয় পত্রিকা দৈনিক চাঁদপুর খবর পত্রিকার ১৫বছর পূর্তি ও ১৬ বছরে পদার্পণ উপলক্ষে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে বাবুরহাটে র‌্যালি, কেককাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ৭ডিসেম্বর (মঙ্গলবার) চাঁদপুর সদরের বাবুরহাট হাজী মোবারক কমপ্লেক্সের ভোজন বাড়ি রেস্টুরেন্ট ও মিনি চাইনিজ এন্ড পার্টি সেন্টারে সন্ধ্যায় ৭টায় পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল।

প্রধান অতিথি চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল বক্তব্যে বলেন, দৈনিক চাঁদপুর খবর পত্রিকাটি ১৫বছর টিকে আছে এটা অনেক গর্বের। চাঁদপুরে অনেক দৈনিক পত্রিকা নিয়মিত প্রকাশিত হচ্ছে । সব পত্রিকার মানও ভালো । এ পত্রিকা প্রকাশের পিছনে যিনি কারিগর তার মধ্যে তিনি একজন আমাদের প্রিয় সাংবাদিক সোহেল রুশদী ভাই। আমরা ছোট শহরে থাকি আমরা সবাই সবাইকে চিনি। পত্রিকা হচ্ছে পেশাদারিত্বের জায়গা। সমাজের কিছু অপরাধ হয় ,অনেক অন্যায় হয়, সে অন্যায় অপরাধ গুলো পত্রিকার মাধ্যমে তুলে ধরতে হবে।

তিনি বলেন, আমরা যারা সমাজে ভালো কাজ করি তা পত্রিকার মধ্যে সামনে এনে দেখাতে হবে এবং খারাপ কাজ করলে তাও তুলে ধরতে হবে। আপনারা নিউজের মাধ্যমে অসহায় মানুষের পাশে দাঁড়ান। একটু সাহসিকতার মাধ্যমে সংবাদ প্রচার করতে হবে। আমাদের সাংবাদিক ভাইয়েরা আমাদের দোষত্রুুটি গুলো তুলে ধরবেন। আমি এ পত্রিকার সাফল্য কামনা করছি।
পত্রিকার মফস্বল সম্পাদক এম এম কামালের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর মডেল থানার ওসি মুহাম্মদ আব্দুর রশিদ। তিনি বক্তব্যে বলেন, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক সোহেল রুশদী ভাই আমাদের খুবই কাছের মান্ষু। আমাদের বিভিন্ন অভিযান ও কর্মসূচীগুলো পত্রিকার মাধ্যমে নিয়মিত প্রকাশ করেন। আমি এ পত্রিকার সফলতা কামনা করছি।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী। তিনি বক্তব্যে বলেন, দৈনিক চাঁদপুর খবর পত্রিকাটি সাফল্যের সাথে সাথে এগিয়ে যাচ্ছে । এর প্রধান শক্তি হচ্ছে পাঠক । চাঁদপুরে চাঁদপুর খবর পত্রিকাটি পাঠকপ্রিয়তা পেয়েছে । আমরা সমস্যা গুলো পত্রিকার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি।
তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদৌলতে আমরা ডিজিটাল পদ্ধিতে দ্রুত সময়ের মধ্যে পত্রিকা বের করতে পারছি। চাঁদপুর মেয়র মহোদয়ের নেতৃত্বে তিনি করোনা কালে ব্যাপক কাজ করেছেন। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, স্বাস্থ্যবিভাগ কাজ করেছে। বিভিন্ন সামাজিক সংগঠন কাজ করেছে । আমরা জনগণের কাছে সঠিক তথ্য দিয়েছি।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন , বাবুরহাট বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো: দেলোয়ার হোসেন খান, সেক্রেটারি মো: হুমায়ুন কবির দুলাল মাল।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চাঁদপুর সদর উপজেলা আওয়ামীলীগের সহ-প্রচার সম্পাদক মনির গাজী, আশিকাটি ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বিল্লাল মাল, যুবলীগের যুগ্ম সম্পাদক মাসুদ মাল, বাবুরহাট বাজরের মোহনা এন্টার প্রাইজ এর মালিক জসিমউদ্দিন মাল, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার যুগ্ম সম্পাদক মো: শওকত করিম, চীপ রির্পোটার সাঈদ হোসেন অপু চৌধুরী, সিনিয়র স্টাফ রিপোর্টার মো: মাসুদ হোসেন, স্টাফ রিপোর্টার মো:রানা সরকার ,অফিস ইনচার্জ হযরত আলী ,ম্যানেজার মানিক দাস, শাহতলী ইউপি মেম্বার সফিক কারী ,৪নং ওয়ার্ড আওয়ামীলীগের (শাহতলী )সভাপতি সোহেল কারীসহ অন্যান্যরা।

আলোচনা সভার পূর্বে চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েলের নেতৃত্বে বাবুরহাট মতলব রোডের মাথা থেকে পত্রিকার র‌্যালির আয়োজন করা হয়। এ সময় র‌্যালিতে অংশগ্রহন করেন, চাঁদপুর মডেল থানার ওসি মুহাম্মদ আব্দুর রশিদ, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক সোহেল রুশদীসহ অন্যান্যরা।

অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থপনায় ছিলেন দৈনিক চাঁদপুর খবর পত্রিকার মফস্বল সম্পাদক এমএম কামাল ও ভোজন বাড়ি রেস্টুরেন্ট ও মিনি চাইনিজ এন্ড পার্টি সেন্টারের মালিক মো:শামীম আহমেদ ।

অনুষ্ঠানে পত্রিকার ১৫বছর পূর্তি ও ১৬ বছরে পদার্পণ উপলক্ষে কেক কাটেন অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর মডেল থানার ওসি মুহাম্মদ আব্দুর রশিদ, পত্রিকার সম্পাদক সোহেল রুশদীসহ অন্যান্যরা।

অনুষ্ঠান শেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন, বাবুরহাট বায়তুল ফালাহ জামে মসজিদের ইমাম মাওলানা ফারুক আহমেদ।
উল্লেখ্য, আগামী ২৩ ডিসেম্বর-২০২১ খ্রি: দৈনিক চাঁদপুর খবর পত্রিকা ১৫ বর্ষে উদযাপন ও ১৬তম বর্ষে পদাপর্ণ করবে । এ উপলক্ষে মাসব্যাপী জেলা শহর ,শহরতলী ও উপজেলা পর্যায়ে ধারাবাহিকভাবে জন্মদিনের নানা কর্মসূচী গ্রহন করা হয়েছে

স্টাফ রির্পোটার

Leave a Reply

Your email address will not be published.