আমাদের লক্ষ্য শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা : শিক্ষামন্ত্রী

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের পরিস্থিতি খারাপের দিকে গেলে প্রয়োজনে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ বৃহস্পতিবার রাজধানীর সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের এইচএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

ওমিক্রনের বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, আমরা আশা করি এবং প্রার্থনা করি যেন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার মতো পরিস্থিতি না হয়। যদি পরিস্থিতি খারাপ হয় তাহলে অবশ্যই আমরা আমাদের শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য যেকোনো সিদ্ধান্ত, প্রয়োজন হলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করবো।

আগামী বছরের এসএসসি-এইচএসসি পরীক্ষা নিয়ে শিক্ষামন্ত্রী বলেন, ‘এ বছর যে একেবারে নভেম্বর-ডিসেম্বরে এসব পরীক্ষা হচ্ছে আগামী বছরে এমনটা হবে না। আমরা যেভাবে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখেছি, আশা রাখছি এবারের চেয়ে অনেক আগে পরীক্ষা হবে। আগামী বছরের প্রথমভাগে না হলেও মাঝামাঝি সময়ে এসব পরীক্ষা হবে।’

এ সময় চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফলাফল পরীক্ষা শেষ হওয়ার ৩০ দিনের মধ্যে প্রকাশ করা হবে। পাশাপাশি এইচএসসির যেসব শিক্ষার্থী করোনার প্রথম বা দ্বিতীয় ডোজ এখনো নেয়নি তারা পরীক্ষার পর নিবেন বলে তিনি জানান।

সময় ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.