চাঁদপুরে দেড় শতাধিক রোগী পেল প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা

সমাজকল্যাণ মন্ত্রনালয়ের ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় ১৫৬ জনকে ৫৭ লাখ ৩০হাজার টাকা প্রধানমন্ত্রীর উপহার হিসেবে প্রাপ্ত অনুদানের চেক বিতরণ করা হয়েছে। এর মধ্যে ১১১জন রোগীকে ৫০হাজার টাকা হারে এবং বাংলাদেশ জাতীয় সমাজ কল্যাণ পরিষদ থেকে ৪৫ জন গরীব, দুঃস্থ, অসহায় ব্যক্তিকে দেয়া হয় ৪ হাজার টাকা করে।

সোমবার (১৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এসব রোগীদের হাতে নগদ অর্থের চেক তুলেদেন প্রধান অতিথি জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।

তিনি বক্তব্যে বলেন, আমাদের দেশের চিকিৎসার ব্যয় অনেক। কিন্তু সরকার বিনা চিকিৎসায় কাউকে মারতে চান না। তারই ধারাবাহিকতায় সরকার এধরণের কার্যক্রম হাতে নিয়েছে। আমরা সবসময়ই চিন্তা করি এই টাকা যেন অসুস্থ ব্যাক্তির কিছুটা হলেও উপকারে আসে। এ ধরণের সহায়তা না থাকলে দরিদ্র, অসহায়দের অবস্থা খুবই খারাপ হত। মাননীয় প্রধানমন্ত্রী প্রতিটি ক্ষেত্রের কথা চিন্তা করেন এবং ভাবেন। আজকে এ চেক বিতরণের মাধ্যমে বলতে পারব আমরা কাছে দেয়া অর্পিত তায়িত্ব পূরণ করতে পেরেছি।

চাঁদপুর জেলা সমাজ সেবা অধিদপ্তর এর উপপরিচালক রজত শুভ্র সরকার এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী।

শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক মিয়া মো. ফিরোজ, সমাজসেবা কর্মকর্তা মো. মনিরুল ইসলাম ও পৌর সমাজকর্মী মো. কামরুজ্জামান প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *