চাঁদপুরে আসলেন নতুন আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন : অভিযানের শেষ দিনেও নৌ পুলিশ অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছে

চাঁদপুরে আসলেন নতুন আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন
অভিযানের শেষ দিনেও নৌ পুলিশ অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছে

স্টাফ রিপোর্টার

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল মামুন বিপিএম (বার), পিপিএম এবং সহধর্মিণী পুনাক সভানেত্রী তৈয়বা নুসরাত জাঁহা চৌধুরী চাঁদপুর জেলায় সফর করেছেন।
গতকাল ২৮ অক্টোবর, শুক্রবার দুপুরে তিনি চাঁদপুর আগমন করেন। এসময় তাদের ফুলেল শুভেচ্ছা জানান চাঁদপুর জেলার পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম(বার)।
অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়ের নেতৃত্বে চাঁদপুর জেলার সুসজ্জিত পুলিশ দল আইজিপিকে গার্ড অব অনার প্রদান করেন।
অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোঃ কামরুল আহসান বিপিএম (বার) এবং অতিরিক্ত আইজিপি মোঃ শফিকুল ইসলাম, বিপিএম (বার), পিপিএম দ্বয়কেও ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
অতঃপর আইজিপি মহোদয় মতলব উত্তর থানা পরিদর্শন করেন।
পরিদর্শনকালে অত্র থানার পুলিশ সদস্যদের খোঁজখবর নেন। উপস্থিত পুলিশ কর্মকর্তা ও সদস্যদের জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মানবিকতা, ধৈর্য ও বুদ্ধিমত্তার সহিত অর্পিত দায়িত্ব পালন এবং জনকল্যাণমুখী কাজ করার জন্য বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন আইজিপি।
এসময় জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, মা ইলিশ রক্ষায় কোন ছাড় নেই। নৌ পুলিশ মা ইলিশ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। তারা অন্যান্য সংস্থার সাথে সমন্বয় করে সরকারি নির্দেশনা যথাযথভাবে পালনে কাজ করছে।
আইজিপি আজ দুপুরে চাঁদপুরে জাতীয় মাছ ইলিশ সংরক্ষণে নৌ পুলিশের অভিযান পরিদর্শনকালে অফিসার ও ফোর্সের সাথে মতবিনিময় সভায় এ কথা বলেন।
তিনি বলেন, সরকার ঘোষিত নিষিদ্ধকালীন ২২ দিন যাতে কেউ মা ইলিশ শিকার করতে না পারে সেজন্য নৌ পুলিশ নিয়মিত অভিযান পরিচালনা করছে। অভিযানের শেষ দিনেও নৌ পুলিশ অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করছে।
এ সময় অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোঃ কামরুল আহসান, নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি মোঃ শফিকুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, নৌ পুলিশ মা ইলিশ সংরক্ষণ অভিযানে এ পর্যন্ত ১৩৮ কোটি ১৯ লক্ষ মিটার জাল ও ৪৪ হাজার ৪৪৮ কেজি মাছ আটক এবং ৩ হাজার ৫৮২ জন আসামি গ্রেফতার করেছে। গত ৭ অক্টোবর হতে মা ইলিশ সংরক্ষণ অভিযান শুরু হয়েছে। আজ ২৮ অক্টোবর মধ্যরাতে শেষ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *