কচুয়ায় হত্যা মামলায় অভিযুক্ত ইউপি সদস্য আলাউদ্দিন গ্রেপ্তার

চাঁদপুরের কচুয়ায় হত্যা মামলায় অভিযুক্ত এক ইউপি সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই। গত রবিবার (২২ আগস্ট) ভোর রাতে কচুয়ার সেঙ্গুয়া নামক এলাকা থেকে মোহাম্মদ আলাউদ্দিন নামে এই ইউপি সদস্য গ্রেপ্তার করা হয়।

বিগত ২০২০ সালে কচুয়ায় আইসক্রিম তৈরির একটি কারখানার কর্মচারী মো. সাকিব হত্যা মামলার আসামি তিনি। এদিকে, গ্রেপ্তার হওয়া মোহাম্মদ আলাউদ্দিনকে বরিবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

মামলার সূত্রে জানা গেছে, ঘটনার শিকার মো. সাকিব (১৭) এবং মামুন হোসেন (২০) নামে দুজন পালাখাল বাজারে ইউপি সদস্য মোহাম্মদ আলাউদ্দিনের মালিকানাধীন আইসক্রিম তৈরির ফ্যাক্টরিতে কাজ করত। গত বছরের ৮ ফেব্রুয়ারি দুপুরে অসুস্থ অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর মো. সাকিবকে মৃত ঘোষণা করেন জরুরি বিভাগের চিকিৎসক। এই ঘটনায় তখন কচুয়া থানায় একটি মামলা হলেও পরে মৃত মো. সাকিবের বাবা কচুয়া উপজেলা ডুমুরিয়া গ্রামের আব্দুল হালিম বাদী হয়ে মামুন হোসেন ও মোহাম্মদ আলাউদ্দিনকে আসামি করে আরেকটি হত্যা মামলা দায়ের করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, মূলত মো. সাকিবের সঙ্গে তার সহকর্মী মামুন হোসেনের খালাতো বোনের প্রেমের সম্পর্ক রয়েছে। এমন অভিযোগে মো. সাকিবকে মারধরসহ মাথায় আঘাত করা হয়। পরে এই ঘটনার দুদিনের মাথায় মো. সাকিব গুরুতর অসুস্থ হয়ে মারা যায়।

এদিকে, থানা পুলিশ মো. সাকিবের মৃত্যুর ঘটনার কোনো কিনারা করতে না পারায় পুলিশ হেড কোয়ার্টারের নির্দেশে সম্প্রতি এই মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইয়ের কাছে হন্তান্তর করা হয়। পরবর্তীতে পিবিআই, চাঁদপুর জোনের প্রধান অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েদ কাউছার মামলাটি উপপরিদর্শক মো. শরীফউল্লাহকে তদন্ত করার দায়িত্ব দেন। সেই প্রেক্ষিতে মামলার তদন্তের এক পর্যায়ে রবিবার ভোর রাতে পুলিশ পরিদর্শক মাহবুবুর রহমানের নেতৃত্বে উপপরিদর্শক আমির মীর এবং মামলার তদন্ত কর্মকর্তা অভিযান চালিয়ে কচুয়ার সেঙ্গুয়া গ্রাম থেকে ইউপি সদস্য মোহাম্মদ আলাউদ্দিনকে গ্রেপ্তার করে।

মামলার তদন্ত কর্মকর্তা মো. শরীফউল্লাহ জানান, এই মামলার প্রধান আসামি পলাতক মামুন হোসেনকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে। অন্যদিকে, গ্রেপ্তার হওয়া ইউপি সদস্য মোহাম্মদ আলাউদ্দিনকে রবিবার দুপুরে আদালতে হাজির করা হয়। পরে আদালতের নির্দেশে তাকে জেলহাজতে পাঠিয়ে দেওয়া হয়।
স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *