চাঁদপুরে স্মাট ইজিবাইক ম্যানেজমেন্ট সিস্টেমের উদ্বোধন

চাঁদপুর পৌরসভায় স্মাট ইজিবাইক ম্যানেজমেন্ট সিস্টেম এর শুভ উদ্বোধন করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। ৪ সেপ্টেম্বর শনিবার বিকেলে চাঁদপুর পৌরসভার উদ্যোগে ছিন্নমূল উন্নয়ন সংস্থা ও এমআইসি লিমিটেডের তথ্য প্রযুক্তি সহযোগিতায় পৌরসভায় উদ্বোধনী অনুষ্ঠানে পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জনা খান খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ পিপিএম (বার), জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু।

স্মাট ইজিবাইক ম্যানেজমেন্ট সিস্টেম সম্পর্কে পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল বলেন, চাঁদপুর পৌরসভা থেকে ২হাজার ৮শ’ ইজিবাইকের লাইন্সেস দেওয়া হয়েছে। কিন্তু পৌর এলাকায় প্রায় ৫ হাজারের উপর গাড়ি চলাচল করছে। স্থান বেধে একই নাম্বারে একাধিক ইজিবাইক চলাচল করছে। এই সিস্টেমের ফলে একটি লাইন্সেসে একাধিক ইজিবাইক চলাচলের সুযোগ নেই। আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে স্মাট ইজিবাইক লাইন্সেস করতে হবে। ১৬ সেপ্টেম্বর থেকে অবৈধ গাড়ি চলাচল বন্ধে অভিযান শুরু করা হবে।

চাঁদপুরবাসী বড় ধরনের দুর্যোগের মধ্যে নেই বটে, কিন্তু গত একদিন আগ পর্যন্ত যারা করোনার পরীক্ষা করতে গেছেন তাদের অনেকেই করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। কাজেই করোনা সন্দেহের মধ্যে এখনও উল্লেখযোগ্য একটা অংশ রয়ে গেছে। তাই করোনা টিকা গ্রহণের উৎসব ধরে রাখতে সংশ্লিষ্ট বিভাগকে আরো বেশি দায়িত্ববান হওয়া প্রয়োজন।

স্টাফ রিপোর্টার, ৫ সেপ্টেম্বর ২০২১;

Leave a Reply

Your email address will not be published.