ঈমানদার সেই যে দায়িত্ব সঠিকভাবে পালন করে: পরিকল্পনা প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ইসলামিক ফাউন্ডেশন অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্মীয় প্রতিষ্ঠান হিসেবে ইসলামিক ফাউন্ডেশনের প্রতি অত্যন্ত আস্থা ও বিশ্বাস রাখেন। প্রধানমন্ত্রী নিজেও ধর্ম প্রাণ ব্যক্তি। ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারিদের দায়িত্বশীলতার সাথে কাজ করে যেতে হবে। তাহলে এটি বাংলাদেশের একটি সুন্দর ও স্বার্থক প্রতিষ্ঠান হয়ে উঠবে।
প্রকৃত ঈমানদার সেই ব্যক্তি যে নিজের উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের প্রচার ও প্রসারে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। তার উদ্দেশ্য ছিল একটি শোষণমুক্ত, অসামপ্রদায়িক বাংলাদেশ গড়া। তাই বঙ্গবন্ধুর সেই উদ্দেশ্যকে সফল করতে হলে সবাইকে নিজের কাজের প্রতি দায়িত্বশীল হতে হবে তাহলেই সুখী-সমৃদ্ধ সোনার বাংলায় গঠন করা সম্ভব হবে।
মতলব উত্তর উপজেলায় জেলা ইসলামিক ফাউণ্ডেশনের উদ্যেগে সাম্প্রদায়িক সম্প্রতি প্রতিষ্ঠা, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ এবং সামাজিক সমস্যা নিরসন শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ২৪ এপ্রিলে রবিবার দুপুরে উপজেলা অডিটোরিয়াম অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। উপজেলা নির্বাহী অফিসার গাজী শরীফুল হাসানের সভাপতিত্বে ও ইসলামিক ফাউন্ডেশনের মতলব উত্তর উপজেলা শাখার রাজিব প্রধানের পরিচালনায় বক্তব্য রাখেন – মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহাজাহান কামাল, ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ম সুপারভাইজার মাহমুদুল হাসানসহ ইসলামিক ফাউন্ডেশনর অন্যানয় কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published.