উইল স্মিথের চড়–কাণ্ড: বার্ষিক সভা এগিয়ে নেওয়া হলো

হলিউডসহ পুরো বিশ্বের বিনোদন অঙ্গনে এখনো উইল স্মিথের ‘থাপ্পড়’–কাণ্ড নানা কারণে আলোচনায়। অস্কার মঞ্চে ক্রিস রককে চড় দেওয়ার পরে ঘটনা থেমে থাকেনি। ক্ষমা চেয়েছেন স্মিথ। এমনকি একাডেমিকে পদত্যাগপত্রও দিয়েছেন তিনি। এমনকি বন্ধ হয়েছে তাঁর সিনেমার শুটিংও। শোনা গেছে, অনেক ছবি থেকেও বাদ যাওয়ার শঙ্কায় রয়েছেন এই অভিনেতা। তবে চড় দেওয়ার এ ঘটনার দ্রুত সমাধান করতে বোর্ড সভা এগিয়ে নিয়ে এসেছে একাডেমি।

চড়–কাণ্ড: বার্ষিক সভা এগিয়ে নেওয়া হলো

উইল স্মিথের নিষেধাজ্ঞার বিষয়ে সম্ভাব্য সমাধানের পথ খুঁজছে একাডেমি। এ কারণে গত বুধবার দ্য একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস–এর সভাপতি ডেভিড রুবিন একাডেমির বোর্ড অব গভর্নরের কাছে চিঠি লিখেছেন। চিঠিতে তিনি জানিয়েছেন, ১৮ এপ্রিল তাঁদের বার্ষিক মিটিং হওয়ার কথা থাকলেও, সেটা ১০ দিন এগিয়ে আজ যুক্তরাষ্ট্রের সময় অনুযায়ী সকাল ৯টায় নির্ধারণ করা হয়েছে। চিঠিতে উইল স্মিথ প্রসঙ্গে সভাপতি জানান, স্মিথের বিরুদ্ধে সিদ্ধান্ত নেওয়ার জন্য বোর্ড মিটিংয়ের অন্তত ১৫ দিন আগে স্মিথকে একটি নোটিশ দিতে হবে। পাশাপাশি সেই মিটিংয়ের কমপক্ষে পাঁচ দিন আগে বোর্ডের কাছে স্মিথকে একটি লিখিত বিবৃতি দেওয়ারও সুযোগ দিতে হবে।

তিনবার মনোনয়নের পর এবার অস্কার পুরস্কার ঘরে তুললেন হলিউডের জনপ্রিয় অভিনেতা উইল স্মিথ। কিন্তু পুরস্কারপ্রাপ্তিতে কালিমালিপ্ত হলো চড়–কাণ্ডে। অবশ্য ক্ষমাও চেয়েছেন। ঘোষণা দিয়েছেন পদত্যাগেরও।

তবে একাডেমি এ ব্যাপারে শিগগিরই সিদ্ধান্তে আসতে চাইছে। শুধু তাই নয়, একাডেমি বলছে, স্মিথ তাদের বিশ্বাস ভেঙেছেন। যার ফল হতে পারে সুদূরপ্রসারী। গত শুক্রবার এক বিবৃতিতে স্মিথও জানিয়েছেন, তিনি যা করেছেন, তা ছিল মর্মান্তিক, বেদনাদায়ক ও অমার্জনীয়।

গত ২৭ মার্চ রাতে অস্কার অ্যাওয়ার্ডসের মঞ্চে পুরস্কার দিতে আসেন কমেডিয়ান ক্রিস রক। এ সময় দর্শক সারিতে বসা উইল স্মিথের স্ত্রী জ্যাডাকে নিয়ে রসিকতা করেন ক্রিস। অ্যালোপেসিয়ায় আক্রান্ত জ্যাডার চুল পড়া নিয়ে কৌতুক করায় বিষয়টি স্বাভাবিকভাবে নেননি স্মিথ।

Leave a Reply

Your email address will not be published.