উদ্বোধনের অপেক্ষায় কচুয়া উপজেলা কমপ্লেক্স

কচুয়া প্রতিনিধি কচুয়ায় ফিতা কাটার অপেক্ষায় উপজেলা পরিষদ কমপ্লেক্স নতুন ভবন। বহুল প্রতিক্ষিত ৪ তলা বিশিষ্ট এ ভবনের যাবতীয় কাজ সম্পন্ন হয়েছে। এজন্য সৌন্দর্য় বৃদ্ধি পেয়েছে গোটা উপজেলা এলাকা। অন্যতম উপজেলা হিসেবে পরিচিত কচুয়া উপজেলা। দিনদিন এ উপজেলার অবকাঠামোগত দিকগুলো উন্নয়নের দিক থেকে বেশ উন্নত হতে চলেছে। একের পর এক শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নসহ গড়ে উঠতে চলেছে নানান সরকারি-বেসকরকারী স্থাপনা। ঠিক এমনি একটি দৃষ্টি নন্দিত স্থাপনা হচ্ছে সম্প্রসারিত ‘কচুয়া উপজেলা কমপ্লেক্স সম্প্রসারণ প্রকল্প ভবন’।
জানা গেছে, ২০১৬-২০১৭ অর্থবছরের সালে শুরু হয় উপজেলা পরিষদ নতুন কমপ্লেক্স ভবন নির্মাণের কাজ। ৫ কোটি ৭৭ লাখ ৯ হাজার ৬২৬ টাকা ব্যয়ে ৩০ কক্ষ ও দুই অংশবিশিষ্ঠ এই ভবনের কাজ শেষ হওয়ার পথে ২০২২ সালের মার্চ মাসে । কাজের দায়িত্বভার গ্রহন করেন এমএজেড-এমএমকে জেবি ঠিকাদারী প্রতিষ্ঠান। উপজেলা পরিষদের আওতায় মোট ১৭টি সরকারি অফিস রয়েছে।
৪ তলা বিশিষ্ট ভবনের সাথে একটি যুক্তসড়ক ও নির্মিত হয়েছে পার্কিং চত্বর। নিচ তলায় ৭টি কক্ষ এখানে ভাইস চেয়ারম্যানদ্বয়,দ্বিতীয় তলায় ৬টি কক্ষ এখানে উপজেলা নির্বাহী অফিসার,উপজেলা চেয়ারম্যানসহ মিটিং রুম,তৃতীয় তলায় ৯টি কক্ষ ও ৪র্থ তলায় ৮টি রুমে অন্যান্য দফতরে কার্যক্রম পরিচালিত হবে। এছাড়া ৪হাজার ৫শ বর্গফুটের একটি হলরুম রয়েছে।
একেক অফিস একেক স্থানে হওয়ায় অফিস খুজে পেতে বিড়ম্বনায় পড়তে হয় সাধারণ জণগনকে। এসব সমস্যা উত্তোরণে স্থানীয় সংসদ সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি উপজেলার অন্যান্য প্রতিষ্ঠানের উন্নয়নের পাশাপাশি উপজেলা পরিষদের প্রশাসনিক ভবনকে আধুনিকায়নের আওতায় নিয়ে আসেন। তাঁর আন্তরিক প্রচেষ্টায় স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর অর্থায়নে নির্মিত হচ্ছে নতুন কমপ্লেক্স ভবন।
এদিকে পর্যাপ্ত সুযোগ সুবিধা সম্বলিত প্রশাসনিক কর্মকান্ডকে গতিশীল করতে নতুন সম্প্রসারিত ভবন নির্মিত হওয়ায় উপজেলা পরিষদের কার্যক্রমগুলো একই ছাদের নিচে জনসাধারণকে সেবা নিশ্চিত করতে নির্মাণ হচ্ছে এ অত্যাধুনিক উপজেলা কমপ্লেক্স সম্প্রসারণ প্রকল্প ভবন। যা এখন স্বপ্ন নয়, উদ্বোধনের অপেক্ষায়।
এবিষয়ে কচুয়া উপজেলা প্রকৌশলী মো. আব্দুল আলিম লিটন জানান, উপজেলা কমপ্লেক্স সম্প্রসারণ প্রকল্প ভবনটির কাজ প্রায় শেষ হয়েছে। খুব দ্রুত এই ভবনটি আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হবে এবং আরো অল্প কিছু কাজ বাকি রয়েছে সেগুলো সহসাই সম্পন্ন করা হবে।

Leave a Reply

Your email address will not be published.