উন্নয়নের পেছনে সাংবাদিকদের অগ্রণী ভূমিকা রয়েছে: পরিকল্পনা প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার উন্নত জাতি বিনির্মাণে সাংবাদিকরা অগ্রণী ভূমিকা পালন করে। দেশ ও জাতির উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা অতি গুরুত্বপূর্ণ একটি বিষয়। সাংবাদিকরা হলেন জাতির বিবেক। তাই দেশকে আরও এগিয়ে নিতে সাংবাদিকদের দায়িত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ। সাংবাদিক জাতির দর্পণ, দেশ ও জাতির কল্যাণে তারা জীবন বাজি রেখে সংবাদ সংগ্রহ করে জাতির কাছে তুলে ধরে। আজকে দেশ উন্নয়নের পেছনে সাংবাদিকদের অগ্রণী ভূমিকা রয়েছে।
বুধবার বিকালে প্রতিমন্ত্রীর কার্যালয়ে মতলব উত্তর উপজেলা প্রেস ক্লাবের নবনির্বাচিত কমিটির সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম এসব কথা বলেন।
তিনি আরও বলেন, সাংবাদিকদের বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ সংবাদ পরিবেশনের মধ্য দিয়ে দেশ ও জাতির দিকনির্দেশনা এবং কল্যাণ সাধিত হয়।
দেশের সংকটময় মুহূর্তে সঠিক তথ্য তুলে ধরে সাংবাদিকরা সাধারণ মানুষকে একদিকে যেমন সঠিক সিদ্ধান্ত নেওয়ার সুযোগ করে দেয় অপরদিকে জাতিকে বিভ্রান্ত হওয়া থেকে বিরত রাখে। তিনি আগামী দিনে দেশ ও জাতির উন্নয়নে সব সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।
মতবিনিময় সভায় দৈনিক সংবাদ সারাবেলার সম্পাদক মণ্ডলীর সভাপতি কাজী মিজানুর রহমান, প্রেস ক্লাবের আহবায়ক রাকিবুল হাসান সোহাগ, সদস্য সচিব মমিনুল ইসলাম, প্রেস ক্লাবের নব নির্বাচিত সভাপতি ফারুক হোসেন, সিনিয়র সহ-সভাপতি ইস্রাফিল খান বাবু, নবনির্বাচিত সাধারণ সম্পাদক আরাফাত আলামিন, সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন বাদসা, সহ-সাধারণ সম্পাদক তুহিন ফয়েজ, সাংগঠনিক সম্পাদক সিপাহি আলামিন, অর্থ সম্পাদক বাবুল মুফতিসহ প্রেস ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *