উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, ‘ বর্তমান আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের আমলে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আমরা সকলে মিলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করলেই সোনার বাংলা গড়া সম্ভব হবে এবং জননেত্রী শেখ হাসিনার ভিশন ‘২০৪১’ বাস্তবায়িত হবে। বৃহস্পতিবার উপজেলার কড়ইয়া ইউনিয়নের নুলয়া হাজী ইদ্রিস মুন্সি শিশু সদনের নতুন ভবনের শুভ উদ্বোধন শেষে উদ্বোধনোত্তর আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও প্রতিষ্ঠানের সভাপতি বীর মুক্তিযোদ্ধা একেএম আব্দুল মোতালেবের সভাপ্রদানে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সুলতানা খানম, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান রওনক আরা রত্না প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সদস্য হুমায়ন কবির, শ্রীরামপুর মোহাম্মদীয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার গভর্নিং কমিটির সভাপতি নাসির উদ্দীন প্রধান, কড়ইয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী আব্দুস সালাম সওদাগর, সাধারণ সম্পাদক আবু বক্কর, ইউনিয়ন যুবলীগের সভাপতি তারেক সামছ মিঠু, যুগ্ম আহবায়ক জসিমউদ্দীন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক শুকুর মৃধা, কচুয়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। এসময় নজরকাড়া শোডাউন নিয়ে কড়ইয়া ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচীতে অংশগ্রহণ করেন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী আব্দুস সালাম সওদাগর।

একই দিনে তিনি উপজেলার কড়ইয়া ইউনিয়নের দৌলতপুর দাখিল মাদ্রাসা ও নুরপুর ল্যাবরটরী উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের শুভ উদ্বোধন, নলুয়া চন্দ্রবান বিবি জামে মসজিদের শুভ উদ্বোধন, পালগিরি-নলুয়া রাস্তার উন্নয়ন কাজের ভিত্তি প্রস্থর স্থাপন এবং শ্রীরামপুর মোহাম্মদীয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার আয়োজনে মাদ্রাসা মাঠে ওয়াজ ও দোয়ার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

নুরপুর ল্যাবরেটরী উচ্চ বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের শুভ উদ্বোধনবর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে দেশের শিক্ষা খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে বলে মন্তব্য করেছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি। বৃহস্পতিবার কচুয়া উপজেলার গোহট উত্তর ইউনিয়নের নুরপুর ল্যাবরেটরী উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করছেন বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার। নিরক্ষরমুক্ত ও সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়তে হলে আমাদের সুশিক্ষিত নাগরিক প্রয়োজন। সুশিক্ষিত নাগরিক গড়তে বর্তমান সরকার কাজ করছে।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি (চলতি মেয়াদ) মো. জাকির হোসেনের সভাপতিত্বে ও বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক সাংবাদিক আবুল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের নব-নির্বাচিত সভাপতি মো. ফখরে আলম মুন্সি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সুলতানা খানম প্রমূখ।

এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মেজবাহ উদ্দীনসহ বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শ্রীরামপুর মোহাম্মদিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার উদ্যোগে ওয়াজ ও দোয়ার মাহফিল কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী শ্রীরামপুর মোহাম্মদিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার উদ্যোগে ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে মাহ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষে মাদ্রাসা মাঠে আয়োজিত ওয়াজ ও দোয়ার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি।
মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন, শ্রীরামপুর মোহাম্মদীয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার গভর্নিং কমিটির সভাপতি সামজসেবক মো. নাসির উদ্দীন প্রধান।

সমাজসেবক মৌলভী মো. তাজুল ইসলামের সভাপ্রধানে ও শ্রীরামপুর মোহাম্মদিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মুফতি নুরুল আলম মজুমদারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সুলতানা খানম, ঢাকাস্থ কচুয়া সমিতির সাধারণ সম্পাদক কবির হোসেন প্রমূখ।

মাহফিলে প্রধান বক্তা হিসেবে ওয়াজ করনে, বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ, ফয়েজীয়া দরবার শরীফের পীর মুফতি গিয়াস উদ্দিন আত্ব-তাহেরী।

এসময় কচুয়া উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল খায়ের মজুমদার, ইমাম হোসেন মেহেদী, উপজেলা কৃষকলীগের সভাপতি ওয়াহিদুর রহমান, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আফাজউদ্দীন মানিকসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও ধর্মপ্রাণ মুসল্লিগন উপস্থিত ছিলেন। একই দিনে তিনি মুক্তিযুদ্ধের সংগঠক বীর মুক্তিযোদ্ধা প্রয়াত এম এ রশিদ প্রধানের কবর জিয়ারত করেন।

কচুয়া প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *