এই মহৎ উদ্যোগে আমাদের শিক্ষা ব্যবস্থা আরেক ধাপ এগিয়ে যাবে

ফরিদগঞ্জ প্রতিনিধি প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় ১লা জুন বুধবার ফরিদগঞ্জ উপজেলা পরিষদের অডিটোরিয়ামে উপবৃত্তি বাস্তবায়ন সম্পর্কিত ওরিয়েন্টেশন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার তাসলিমুন নেছার সভাপতিত্বে একাডেমিক সুপার ভাইজার আব্দুলাহ্ আল-মামুনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. জাহিদুল ইসলাম রোমান।
প্রধান অতিথির বক্তব্যে জাহিদুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই মহৎ উদ্যোগ আমাদের শিক্ষা ব্যবস্থা আরেক ধাপ এগিয়ে যাবে। বিশ্বের সাথে তাল মিলিয়ে আমরা ও আমাদের গরিব ও মেধাবী শিক্ষার্থীরা যেন ঝরে না পরে তার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর এই উদ্যোগ প্রশংসনীয়। আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে সু-শিক্ষায় শিক্ষিত করে তুলতে প্রত্যেকে স্ব-স্ব অবস্থা থেকে এগিয়ে আসতে হবে।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা শিক্ষা অফিসার মো. গিয়াস উদ্দিন পাটওয়ারী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জি. এস. তছলিম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ্ আলী রেজা আশরাফি, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাষ্টের হিসাব রক্ষণ কর্মকর্তা বেবী নাহিদা ।
উক্ত প্রশিক্ষণে স্কিমভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান এবং আইটি সংশ্লিষ্ট একজন শিক্ষক অংশগ্রহণ করেন। প্রশিক্ষণে অংশ গ্রহণকারীদের দিনব্যাপী ওরিয়েন্টেশন প্রশিক্ষণে সরকার কাদের উপবৃত্তি দিচ্ছে, কারা কারা উপবৃত্তির আওয়ায় পড়ে, কিভাবে উপবৃত্তিপ্রাপ্তদের নির্বাচন করবে, কেনো উপবৃত্তি দেওয়া হয়সহ উপবৃত্তি সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয় এবং শিক্ষার মান বৃদ্ধিতে ও সবাইকে শিক্ষার আলো পৌঁছে দেবার জন্য সরকারের কি কি পদক্ষেপ আছে তা নিয়ে আলোচনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *