কচুয়ায় বৃষ্টিতে ভাসমান বেদে পল্লীতে দুর্বিষহ জীবন

জীবন সংগ্রামে কষ্টে জীবন কাটাচ্ছে চাঁদপুরের কচুয়ার ভাসমান বেদে পল্লী। কয়েক দিন ধরে কাজ না থাকায় পরিবার পরিজন নিয়ে খুবই কষ্টে রয়েছেন তারা। এমন চিত্র দেখা গেছে কচুয়া উপজেলার কড়ইয়া গ্রামে।

কচুয়া উপজেলা কড়ইয়া গ্রামে সপ্তাহ খানেক আগে ভাসমান ভাবে ছোট ঘর বানিয়ে বসবাস করছেন বেদে পরিবার। প্রায় ১৭টি পরিবার এখন কাজ না থাকায় অনাহারে দিন কাটাচ্ছেন তারা। তাছাড়া শুক্রবার সারাদিন টানা বৃষ্টির কারণে তাদের ঘর উপড়ে যাওয়ায় এখন কষ্টে দিন কাটাচ্ছেন।

এদিকে কচুয়া বিভিন্ন অঞ্চলের গ্রামে প্রতিদিন তারা কাজ করে থাকেন। কিন্তু কয়েক দিন ধরে এ অঞ্চলে কাজ নেই। যার ফলে আয় কমে যাওয়ায় জীবন জীবিকা কষ্টে কাটাচ্ছেন তারা।

বেদে পল্লীর সর্দার আহমেদ আলী জানান, গত কয়েক দিন ধরে বিভিন্ন গ্রামে ঘুরে কাজ পাই না। কাজ না থাকায় খুবই কষ্টে আছি। পরিবার পরিজন নিয়ে আমরা এখন নিদারুন কষ্টে দিন কাটাচ্ছি।

বেদে পরিবারের সদস্য শ্রাবন,হাশেম ও ইয়ার উদ্দিন বলেন, বিক্রমপুর থেকে গত কয়েক দিন ধরে আমরা কচুয়ায় বসবাস করছি। কিন্তু গ্রাম অঞ্চলে কোনো কাজ না থাকায় কষ্টে রয়েছি। সরকারের আর্থিক সাহায্যের দাবি জানান বেদে পল্লীর সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published.