চাঁদপুরে করোনার টিকা নিতে মানুষ দুর্ভোগের শিকার

চাঁদপুর শহরে করোনার টিকা প্রদানে শৃংখলা রাখতে না পারায় টিকাদান কার্যক্রমে বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে। দূর-দূরান্ত থেকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল ও লেডি প্রতিমা স্কুল কেন্দ্রে টিকা গ্রহণ করতে এসে চরম ভোগান্তিতে পড়েন সাধারণ নারী ও পুরুষ। বিশেষ করে পুরুষদের চেয়ে নারীদের টিকা কেন্দ্রে উপচেপড়া ভিড় দেখা গেছে। ভিড়ের চাপে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থেকে অনেক নারী অসুস্থ হয়ে পড়েন। বহু মানুষের ভিড় দেখে ফিরে যেতে হচ্ছে অনেককে।এ পরিস্থিতিতে করোনার টিকা প্রদানের বুথ বাড়ানোর দাবি ভুক্ত ভোগীদের।

টিকা সঙ্কটে ৫দিন বন্ধ থাকার পর রোববার থেকে আবারো টিকা কার্যক্রম শুরু হয়। শুরুর দিন থেকেই টিকা গ্রহনকারীদের সংখ্যা বেশী দেখা যাচ্ছে। গতকাল ৬ সেপ্টেম্বর সোমবার বেলা ১২টায়চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের টিকা কেন্দ্র ও লেডি প্রতিমা বালিকা উচ্চ বিদ্যালয় টিকা কেন্দ্রে গিয়ে একই দৃশ্যই দেখা গেছে।

চাঁদপুর সিভিল সার্জন কার্য়ালয় সূত্রে জানা যায়, ৫ সেপ্টেম্বর পর্যন্ত চাঁদপুর জেলায় ৫ লাখ ৪০ হাজার ৫শ’ ৬৭ জন টিকা গ্রহনের জন্য রেজিস্ট্রেশন করেছেন। এরমধ্যে প্রথম ডোজ টিকা গ্রহণকারী হলো ২ লাখ ৪৬ হাজার ৩শ’ ৪৬ নারী-পুরুষ।দ্বিতীয় ডোজ ৯৬ হাজার ৭শ’ ১২ ডোজ টিকা প্রয়োগ বা গ্রহণ করেছেন। পরিসংখ্যান মতে আরও ২ লাখ ৯৪ হাজার ২শ’ ৩০ জন প্রথম ডোজ এবং ১ লাখ ৪৯ হাজার ৬শ’ ৩৪ জনের দ্বিতীয় ডোজ বাকি রয়েছেন।

স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published.