করোনা ভাইরাস সংক্রমণে চাঁদপুর মাস্ক ছাড়া রাস্তায় নামলেই জরিমানা

করোনা ভাইরাস সংক্রমণে চাঁদপুর মাস্ক ছাড়া রাস্তায় নামলেই জরিমানা
করোনা ভাইরাস সংক্রমণে চাঁদপুর মাস্ক ছাড়া রাস্তায় নামলেই জরিমানা

চাঁদপুর সময় রিপোট-বাংলাদেশের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে যে দেশে করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত হারে বেড়ে চলেছে। বর্তমানে দেশের ৩১টি জেলা করোনাভাইরাসের উচ্চ সংক্রমণের ঝুঁকিতে রয়েছে। যার মধ্যে অন্যতম জেলা চাঁদপুর।

এদিকে করোনাভাইরাস সংক্রমণ আশঙ্কাজনক হারে বাড়তে থাকায় সরকারের পক্ষ থেকে ইতোমধ্যে ১৮ দফা নির্দেশনা দেয়া হয়েছে। যার মধ্যে উচ্চ সংক্রমণযুক্ত এলাকায় সকল ধরণের জনসমাগম নিষিদ্ধ করার পাশাপাশি পর্যটন ও বিনোদন কেন্দ্রে জনসমাগম সীমিত করার নির্দেশনাও রয়েছে এর মধ্যে। যা বাস্তবায়নে সারা দেশেই কঠোর হচ্ছে প্রশাসন।

স্বাস্থ্য বিভাগ থেকে জানানো হয় প্রতি জেলায় কোভিড-১৯ নিয়ন্ত্রণ সংক্রান্ত কমিটি রয়েছে এবং এসব কমিটি স্থানীয় প্রশাসন, পুলিশ এবং স্বাস্থ্য বিভাগের সঙ্গে মিলে সংক্রমণ ঠেকানোর জন্য এক সঙ্গে কাজ করবে।

এ অবস্থায় চাঁদপুরেও সচেতনতা বাড়াতে এবং জনসাধারণকে মাস্ক ব্যবহারে মাঠে নেমেছে জেলা প্রশাসন। ৩১ মার্চ বুধবার সকাল থেকে চাঁদপুর জেলা প্রশাসনের ৩টি ইউনিট পৃথকভাবে শহরের জনগুরুত্বপূর্ণ স্থানগুলোতে প্রচার প্রচারণায় মাইকিং করার পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে।

৩১ মার্চ বুধবার বেলা ১১টায় চাঁদপুর শহরের কালিবাড়ি রেলওয়ে প্লাটফর্মে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন।

এসময় বেশ কয়েকজন পথচারিকে মাস্ক ব্যবহার না করায় নগদ অর্থদণ্ড দেয়া হয়। এছাড়াও অর্থদণ্ড দেয়া প্রত্যেককে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক প্রদান করা হয়। এসময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.