চাঁদপুরে আরো ৫৭ জনের করোনা শনাক্ত

চাঁদপুর জেলায় নতুন করে একদিনে আরো ৫৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল শনাক্ত সংখ্যা ছিলো ৪৫ জন। নতুন ৫৭ জনসহ জেলায় করোনা শনাক্ত সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ১১৮জন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ২২৩জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১৭৪ জন।

সোমবার (২৩ আগস্ট) দিনগত রাত ১১টায় চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের কোভিড-১৯ আপডেট দৈনিক প্রতিবেদন সূত্রে জানাগেছে, আজকে (আরটি-পিসিআর ও রেপিড অ্যান্টিজেন টেস্টসহ) ৩৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজিটিভ ৫৭ জন এবং নেগেটিভ ৩১২জন।
করোনা শনাক্ত হওয়া নতুন ৫৭ জনের মধ্যে চাঁদপুর সদরে ১৮ জন, ফরিদগঞ্জ ২, হাজীগঞ্জ ১২, মতলব উত্তরে ২, মতলব দক্ষিণ ৫, শাহরাস্তিতে ৫ ও হাইমচর ৭জন।

এপর্যন্ত জেলায় করোনা পজিটিভ রিপোর্ট ১৪ হাজার ১১৮টি, নেগেটিভ রিপোর্ট ৪১হাজার ৮৯৪টি। মোট রোগীর সংখ্যা ১৪ হাজার ১৩৭জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৫ হাজার ৯৪৬ জন, হাইমচর ৮০৭জন, মতলব উত্তর ৮৪০, মতলব দক্ষিণ ১ হাজার ২২৯, ফরিদগঞ্জ ১ হাজার ৫৫০, হাজীগঞ্জ ১৪৪২, কচুয়া ৭৬৬ ও শাহরাস্তি ১হাজার ৫৫৭জন।

এছাড়াও ঢাকা হতে আগত ৪ জন, লক্ষ্মীপুর থেকে আগত ২জন, মতলব দক্ষিণ আইসিডিডিআরবি হতে প্রাপ্ত ৩০জন, কুমিল্লা মেডিকেল কলেজ হতে প্রাপ্ত ১জন ও নারায়ণগঞ্জ থেকে আগত ১জন।

জেলায় এই পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১২হাজার ৪৮২জন। এদিন সুস্থ্য হয়েছেন ১৭৪ জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৯২, হাইমচর ৪, ফরিদগঞ্জ ১২, হাজীগঞ্জ ২৭, মত্তলব দক্ষিণে ২৮, কচুয়া ১ ও শাহরাস্তি ১০জন।

জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ২২৩জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৮৪জন, হাইমচরে ৭, মতলব উত্তরে ১৪, মতলব দক্ষিণে ১৬, ফরিদগঞ্জে ৩৪, হাজীগঞ্জে ২৬, কচুয়ায় ১৩ ও শাহরাস্তিতে ২৯জন।

জেলায় চিকিৎসাধীন রোগী ১হাজার ৪৩২জন। এর মধ্যে হাসপাতালে ৪৮ জন এবং হোম আইসোলেশনে ১হাজার ৩৮৪জন। এ পর্যন্ত আইসোলেশনে রোগী সংখ্যা ৭হাজার ৩১৬জন। আইসোলেশন থেকে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৭হাজার ২০৭জন।

বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ১০৯জন। এর মধ্যে কোভিড ৪৮ জন এবং নন কোভিড ৬১জন। হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ৫৯হাজার ৮০৯জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়প্রাপ্ত ব্যক্তির সংখ্যা ৫৩হাজার ২০৬জন এবং বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ৬হাজার ৬০৩ জন।

স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *