চাঁদপুরে মৎস্য সপ্তাহ উপলক্ষে কর্মসূচি গ্রহণ

চাঁদপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ব্যাপক কর্মসূচি প্রণয়ন করে জেলা মৎস্য অধিদপ্তর। জাতীয় মৎস্য সপ্তাহ পালিত হবে ২৮ আগস্ট শনিবার থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত। নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হচ্ছে এবাবের মৎস্য সপ্তাহ।

দেশের জনগণের মধ্যে ব্যাপক গণসচেতনতা সৃষ্টির উদ্বুদ্ধকরণের জন্য জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ এর মৎস্য অধিদপ্তরের নির্বাচিত এবারের প্রতিপাদ্য বিষয় হলো: ‘বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি ।’

মৎস্যসম্পদ সম্প্রসারণ,সংরক্ষণ ও উন্নয়নের জনগণের ব্যাপক অংশগ্রহণ নিশ্চিতকরণ ও প্রযুক্তি ভিত্তিক মৎস্য চাষ ও ব্যবস্থাপনা সম্পর্কিত কার্যক্রম জোরদার করার লক্ষ্যে প্রতি বছরের ন্যায় এবছরও জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ হচ্ছে ।

জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপনে চাঁদপুরে ব্যাপক কর্মসূচি প্রণয়ন করা হয়েছে। প্রথমদিন ২৮ আগস্ট বেলা ৩টায় চাঁদপুরের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে মোলহেডে ।

দ্বিতীয় দিন ২৯ আগস্ট চাঁদপুর জেলাসহ সকল উপজেলায় এক যোগে মাছের পোনা অবমুক্তকরণ ও সফল মৎস্যচাষীদের মাঝে পুরস্কার বিতরণ। চাঁদপুরে সদর উপজেলা মিলনায়তনে বেলা ১১ টায় আলোচন সভা।

তৃতীয় দিন ৩০ আগস্ট জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, নৌ-পুলিশ, কোস্টগার্ড ও মৎস্য অধিদপ্তরের সমন্বয়ে সমগ্র জেলায় বিশেষ অভিযান পরিচালিত হবে।

৪র্থ ও ৫ম দিন ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর স্বাস্থ্যবিধি মেনে বিশেষ পরামর্শ সেবা পানি, মাটি পরীক্ষা ও পরামর্শ প্রদান ও করোনা মোকাবেলায় ফ্রি মাস্ক বিতরণ সকাল ৯ টা থেকে ৫ টা পর্যন্ত।

৬ষ্ঠ দিনে জেলেদের মধ্যে ত্রাণ বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হবে চাঁদপুর স্টেডিয়ামে। ৭মদিনে জেলা বাস্তবায়ন কমিটির অনলাইন জুমঅ্যাপসের মাধ্যমে সফল সমাপ্তি ঘটবে ।

স্টাফ রিপোর্টার, ২৭ আগস্ট ২০২১;

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *