কলেজের উন্নয়ন বাধাগ্রস্ত হলে কাউকে ছাড় নয়:সুজিত রায় নন্দী

কলেজের উন্নয়ন বাধাগ্রস্ত হলে কাউকে বিন্দু মাত্র ছাড় দেওয়া হবেনা বলে জানিয়েছেন ফরাক্কাবাদ ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রান ও সমাজ কল্যান সম্পাদক সুজিত রায় নন্দী।

তিনি গত ৭ সেপ্টেম্বর সকালে ফরাক্কাবাদ ডিগ্রী কলেজের শিক্ষক ও কর্মচারীদের সাথে মতবিনিময় কালে একথা বলেন। তিনি তার বক্তব্যে আরো বলেন, আপনারা সকলেই স্ব স্ব কাজের ক্ষেত্রে যোগ্যতা সম্পন্ন। আপনাদের আন্তরিক প্রচেষ্ঠাই কলেজটি শিক্ষাক্ষেত্রে ব্যাপকভাবে এগিয়ে যাবে। কলেজের শিক্ষারমান বৃদ্ধি পেলে আপনাদের সন্মানও বৃদ্ধি পাবে। আমার দৃঢ় বিশ্বাস শিক্ষা ক্ষেত্রে কলেজটি একদিন দেশের সেরা কলেজ গুলোর মধ্যে স্থান করে নিতে পারবে। শিক্ষা বিস্তারে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা
অগ্রাধিকার ভিত্তিতে কাজ করে যাচ্ছেন।

জাতির জনকের স্বপ্নপুরনে শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নিয়ে যেতে হবে। সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনে শিক্ষার বিকল্প নেই। আমরা যদি শিক্ষিত জাতি হিসেবে নিজেদের গড়ে তুলতে পারি, তাহলে জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন কার্যক্রম দ্রুততার সাথে এগিয়ে যাবে।

তিনি বলেন, আমরা যদি নিজেরাই অনিয়মে লিপ্ত হই, তাহলে ছাত্র-ছাত্রীরা কি শিখবে। তা অনুভব করেই আমাদেরকে এগিয়ে যেতে হবে। কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ফেরদৌসী আখতারের সভাপতিত্বে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন রেজাউল করিম মিঠু, মোঃ মালেক মিয়া, দীলিপ চন্দ্র দাস, এবি এম শাহআলম( টিপু) বিপ্লব চন্দ্র ঘোষ, শান্তি রঞ্জন দে, ছবি বেগম, হাফিজুর রহমান, মোঃ মহিনউদ্দিন, হাবিবুর রহমান শেখ প্রমুখ।

স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published.