যে কারণে যৌন হয়রানির কথা প্রকাশ করেছিলেন এই বলিউড অভিনেত্রী

গত ২৭ জুন প্রকাশিত হয়েছে এক বলিউড অভিনেত্রীর আত্মজীবনীমূলক বই ‘ওপেন বুক—নট কোয়াইট আ মেমোয়ার’। বই প্রকাশের আগে থেকেই তা নিয়ে তুমুল আলোচনা শুরু হয়েছিল। যার অন্যতম কারণ, বইতে অন্যান্য নানা ঘটনার সঙ্গে কিশোর বয়সী যৌন হেনস্তার শিকার হওয়ার ঘটনা অকপটে জানিয়েছিলেন অভিনেত্রী। এই অভিনেত্রী আর কেউ নন, জনপ্রিয় সিরিজ ‘সেক্রেড গেমস’খ্যাত কুবরা সাইত।

 যে-কারণে-যৌন-হয়রানির-কথা-প্রকাশ-করেছিলেন-এই-বলিউড-অভিনেত্রী

যে কারণে যৌন হয়রানির কথা প্রকাশ করেছিলেন এই বলিউড অভিনেত্রী

এক পারিবারিক বন্ধুর হাতে নিগ্রহের ঘটনার বিবরণ দিয়ে তিনি জানিয়েছেন, ১৭ বছর বয়স থেকে ওই ব্যক্তির হাতে আড়াই বছর ধরে নির্যাতনের শিকার হয়েছেন। বইতে অভিনেত্রী ওই ব্যক্তির নাম প্রকাশ না করে ‘এক্স’ হিসেবে পরিচয় করিয়ে দিয়েছেন। টানা নির্যাতনের পরও মুখ খুলতে পারেননি। যাকে জীবনের অন্যতম ‘ট্র্যাজেডি’ বলে উল্লেখ করেছেন তিনি।

ওই ঘটনা প্রকাশের পরই অনেকেই কুবার প্রতি সহমর্মিতা জানিয়ে পোস্ট দেন। এর পরিপ্রেক্ষিতে নতুন করে আবারও সেই ঘটনা নিয়ে কথা বলেছেন অভিনেত্রী। জানিয়েছেন, নিজেকে ‘দুঃখী’ হিসেবে দেখাতে ওই ঘটনার কথা বলেননি তিনি।

জুম ডিজিটালকে কুবরা বলেন, ‘প্রাথমিকভাবে বইটি যখন লিখছিলাম, বিশেষ ওই অংশ লিখতে তিন দিন লেগেছিল। আমি ওই দানবের পরিচয় তুলে ধরতে এটা লিখিনি। এটা ভেবে লিখিনি যে ওই ঘটনা প্রকাশ করলেও সে এসে আমার কাছে ক্ষমা চাইবে। আমি ওই পর্যায় পার হয়ে এসেছি। সে আর আমার কাছে গুরুত্বপূর্ণ নয়। এটা এমন একটি ঘটনা, যা অনেক দিন থেকেই আমার হৃদয়ের খুব কাছাকাছি আছে, কিন্তু আমি তা ফিরে দেখতে চাই না।’

এত দিন পর সেই ঘটনা প্রকাশের কারণ জানিয়ে কুবরা আরও বলেন, ‘নিজেকে “দুঃখী আত্মা” হিসেবে দুনিয়ার কাছে তুলে ধরে এ লেখার উদ্দেশ্য নয়। ওই ঘটনা থেকে আমি এখন যোজন যোজন দূরে। কেবল একজন বহিরাগত হিসেবে সেই ঘটনা ফিরে দেখার চেষ্টা করছি। নিজেকে ঠিক হিসেবে দেখাতে চাইনি।’

Leave a Reply

Your email address will not be published.