কারাবন্দি দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের আলোচনা ও দোয়া

আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র কারাবন্দী দিবস উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শনিবার (১৬ জুলাই) বিকালে চাঁদপুর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলোচনা সভায় চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় পরিষদের সদস্য ডা. শামসুল হক ভূঁইয়া।

তিনি বলেন, সেদিনের অভিজ্ঞতা ছিলো অন্যরকম। সামরিক বাহিনীর সদস্যরা সেদিন আওয়ামী লীগের নেতাকর্মীদের ধরপাকড় করেছিলো। ১৫ তারিখ সকালে আমি ধানমন্ডি ৩২ এ যাই নেত্রীর খবর জানার জন্যে। অনেক কষ্টের বিনিময়ে নেত্রীর সাথে দেখা করলাম। নেত্রী বললো আজকে রাতেই হয়তো আমাকে ধরে নিয়ে যেতে পারে। বিকালেই য়েরাও করে ফেলরো নেত্রীকে নিয়ে যাবার জন্যে। তাঁর দোষ ছিলো এদেশের মানুষের জন্যে ভাবতেন। আজকের এইদিনে আমার সেসব কথাগুলো মনে পড়ে। নেত্রীর আল্লাহর উপর ভরসা ছিলো এবং ভরসা ছিলো এদেশের জনগণের উপরে। কিছু কিছু নেতার সংঘটিত হওয়ার কারণেই নেত্রীকে ছাড়তে বাধ্য হয় সামরিকবাহিনীরা।

তিনি আরো বলেন, চাঁদপুরে তখনকার মেয়র বর্তমান জেলা আওয়ামী লীগের সভাপতির অবদান ছিলো অনেক। অনেকেই অনেক কথা বলেন। জনগণের ভালোবাসা অর্জন না করা গেলে পদ পদবী কোন কিছু সমাধান করা যায় না। আমরা আওয়ামী লীগের মধ্যে কোন বিভক্ত চাই না। তবে দলের মধ্যে থেকে যারা দলের ভাবমূর্তি নষ্ট করে তাদের চিহ্নিত করতে হবে এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে।

প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুর রব ভূঁইয়া, জেলা যুব লীগের আহবায়ক আলহাজ্ব মিজানুর রহমান ভূঁইয়া, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন মন্টু দেওয়ান, আওয়ামী মৎসজীবী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক দেওয়ান, শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান, পৌর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক বাদল গাজী প্রমূখ।
এসময় চাঁদপুর জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *