‘বাহুবলী টু’র রেকর্ড ভাঙল ‘কাশ্মীর ফাইলস’

চিত্রসমালোচকেরা ভাবতেও পারেননি ‘কাশ্মীর ফাইলস’ বক্স অফিসে এত বড় ঝড় তুলবে। সব হিসাব–নিকাশ উল্টেপাল্টে দিয়েছে বিবেক রঞ্জন অগ্নিহোত্রী পরিচালিত এই ছবি। এমনকি বক্স অফিসের দিক থেকে প্রভাসের ‘বাহুবলী টু’কেও পেছনে ফেলে দিয়েছে ছবিটি।
‘কাশ্মীর ফাইলস’ মুক্তির ৮ দিনের মধ্যেই ১০০ ক্লাবের সদস্য হয়েছে। ইতিমধ্যে এই ছবি বক্স অফিস থেকে ১২০ দশমিক ৩৫ কোটি ব্যবসা করেছে। গতকাল মুক্তি পেয়েছে বলিউড সুপারস্টার অক্ষয় কুমার অভিনীত ‘বচ্চন পান্ডে’ ছবিটি। অক্ষয়ের এই ছবির সময়ও ‘কাশ্মীর ফাইলস’-এর দাপট অব্যাহত। এমনকি বিবেকের এই ছবি মুক্তির অষ্টম দিনে সবচেয়ে বেশি আয় করেছে।

চলচ্চিত্র ব্যবসা বিশ্লেষকদের মতে ‘কাশ্মীর ফাইলস’ এখনো তার সর্বোচ্চ স্তরে আসেনি। তাঁদের মতে, মুক্তির ১০ দিনের দিন এই ছবি ১৬০ কোটির বেশি সংগ্রহ করতে পারে। আধুনিক সময়ে ‘কাশ্মীর ফাইলস’ সবচেয়ে ব্লকবাস্টার ছবিগুলোর মধ্যে একটি। তার কারণ, ছবিটি নির্মাণ করতে মাত্র ১৫ কোটি রুপি খরচ হয়েছে।

আমির খানের ‘দঙ্গল’ আর প্রভাসের ‘বাহুবলী: দ্য কনক্লুশন’ মুক্তির অষ্টম দিনে দারুণ ব্যবসা করেছিল। আর ‘কাশ্মীর ফাইলস’ অষ্টম দিনে ২২ কোটি আয় করে আমির ও প্রভাসের ছবির রেকর্ড ভেঙে দিয়েছে।

কাশ্মীর ফাইলস

প্রভাসের ‘বাহুবলী টু’ ৮ দিনের দিন ১৯ দশমিক ৭৫ কোটি আয় করেছিল। আর আমিরের ছবি ‘দঙ্গল’ অষ্টম দিনে ১৮ দশমিক ৫৯ কোটি আয় করেছিল। প্রথম দিন ‘কাশ্মীর ফাইলস’ ৬৩০ প্লাস স্ক্রিনে মুক্তি পেয়েছিল। দ্বিতীয় সপ্তাহে স্ক্রিনের সংখ্যা বেড়ে চার হাজার হয়েছে।

‘কাশ্মীর ফাইলস’ ছবিতে মিঠুন চক্রবর্তী, অনুপম খের, পল্লবী যোশী, দর্শন কুমার, পুনীত ইসারসহ আরও অনেকে আছেন।

Leave a Reply

Your email address will not be published.