চাঁদপুরে কৃষি ব্যাংকের ২০৪ কোটি টাকার ঋণ বিতরণে প্রস্তুতি

দেশের কৃষি উৎপাদন ও উন্নয়নে কৃষি ব্যাংক কাজ করছে। ফলে প্রতিবছরই কৃষি ও কৃষকদের ঋণ প্রদান করে থাকে।কৃষি ব্যাংক দেশের একটি বিশেষায়িত ব্যাংক।

চাঁদপুর জেলার ৮ উপজেলার ২৮টি শাখায় বাংলাদেশ কৃষি ব্যাংক চলতিবছরের আসন্ন রবি মৌসুমে ২০৪ কোটি ৮০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে।কৃষি,মৎস্য,গবাদি পশু ও পালন হাঁস মুরগি প্রতিপালন,উৎপন্ন ফসল গুদামজাতকরণ,কৃষিসেচ যন্ত্রপাতি ক্রয় ইত্যাদিতে ওই টাকা বরাদ্দ দিয়েছে কৃষি ব্যাংক ।

প্রাপ্ততথ্য মতে, শাখাগুলোতে আটটি প্রধান খাতে এ টাকা বিতরণ করবে। এর মধ্যে ৮ কোটি ৭৫ লাখ টাকা মৎস্য,১৭ কোটি ৩০ লাখ টাকা প্রাণি সম্পদ,কৃষি যন্ত্রপাতি ক্রয় ২০ কোটি ৫০ লাখ টাকা,বীজ উৎপাদন ও সংরক্ষণ খাতে ১ কোটি টাকা এবং ফসল উৎপাদন খাতে ৮২ কোটি ২৫ লাখ টাকা এবং চলমান কোভিড-১৯ কর্মসূচিতে ৩ কোটি ৭২ লাখ টাকা চাঁদপুরের বিতরণ করবে করবে।

কৃষক,বর্গা চাষী,মৎস্য ও প্রাণিসম্পদ,ফসল গুদামজাতকরণ,তৈলবীজ উৎপাদনে বাংলাদেশ কৃষি ব্যাংক থেকে ৮ শতাংশ সুদে ঋণ গ্রহণ করতে পারবে বলে ব্যাংকের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে ।

কৃষি ব্যাংক চাঁদপুরের মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপক মোহাম্মদ ফাতেহ খান বলেন,‘আসন্ন রবি মৌসুমে কৃষকদের বিভিন্ন খাতের জন্য ওই টাকা চাঁদপুর অঞ্চলে বরাদ্দ দেয়া হয়েছে।

স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published.