কোনো ষড়যন্ত্রই উন্নয়নকে বাধাগ্রস্থ করতে পারবে না: কচুয়ায় শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, যারা অগ্নি সন্ত্রাস, নাশকতা করে দেশকে ক্ষতিগ্রস্ত করেছে, সেই বিএনপির মুখে গণতন্ত্র মানায় না। তাদের এই ঐক্যজোট এখন জটে পরিণত হয়েছে। আর সেই জট থেকে তারা নিজেরাই বের হতে পারছে না।
তিনি গতকাল শুক্রবার সকালে কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজ মাঠে বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য গবেষনা সম্পাদক ড. সেলিম মাহমুদ এর রত্নগর্ভা মা শাহজাদী বেগমের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরনসভা ও বৃত্তি প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, কিছু কতিপয় জনবিচ্ছিন্ন, জনগণ প্রত্যাখিত তথাকথিত নেতা একসঙ্গে হয়ে কিছু চাইলেই সেটা হবে, পৃথিবীতে এমন কিছু হয় না। কোনো আন্দোলন করতে হলে, জনগণের দাবি আর সেই দাবি জনগণের দাবি না হলে, সেই দাবি এগুতে পারে না।
একই অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে দূর্যোগ ও ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি বলেন, কোনো ষড়যন্ত্রেই দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে পারবে না। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে এগিয়ে যাবে। দেশের ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে সবাইকে সচেতন থাকতে হবে।
বাংলাদেশ আ’লীগের তথ্য ও গবেষনা সম্পাদক ড. সেলিম মাহমুদের সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামছুল আলম, স্থানীয় সরকার সচিব মো. হেলাল উদ্দিন,তথ্য সচিব মো. মকবুল হোসেন,চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বিষয়ক ইঞ্জিনিয়ার এম এ সবুর, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন নাহার লাইলী, সদস্য গোলাম রাব্বানী চিনু ও আজিজুস সামাদ ডন, বঙ্গবন্ধু স্যাটেলাইট কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, বাংলাদেশ বিমানের চেয়ারম্যান এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান, জাতীয় বিশ^বিদ্যালয়ের উপাচার্য ড. মশিউর রহমান, কুমিল্লা বিশ^বিদ্যালয়ের উপাচার্য ড. মঈনুদ্দিন, ঢাকা বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য ড. মাকসুদ কামাল, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির চেয়ারম্যান ও উপাচার্য আবদুল মান্নান চৌধুরী, বিশ^বিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য ড. বিশ^জিৎ চন্দ্র, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ প্রমুখ।
বক্তব্য রাখেন, কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ আইয়ুব আলী পাটওয়ারী, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, কচুয়া পৌর মেয়র নাজমুল আলম স্বপন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুব আলম, কচুয়া প্রেসক্লাবের সভাপতি মানিক ভৌমিক ও ইউপি চেয়ারম্যান হাবিব মজুমদার জয়।
উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সালাউদ্দিন সরকার ও যুগ্ন আহ্বায়ক সাইফুল ইসলামের পরিচালনায় স্মরণ সভায় বরুড়া আসনের সংসদ সদস্য মো. নজরুল ইসলাম, কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান এবং সাবেক নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল আবু তাহের, লক্ষীপুরের জেলা প্রশাসক মো. আনোয়ার হোসেন আকন্দসহ বিভিন্ন পর্যায়ের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। স্মরণ সভা শেষে মেধাবী শিক্ষার্থীদের মাঝে রত্নগর্ভা শাহজাদী বেগম বৃত্তি প্রদান করা হয় এবং রত্নগর্ভা এক মাকে সম্মাননা প্রদান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.