ক্রীড়া চর্চার মাধ্যমে অপরাধ থেকে ফেরানো সম্ভব : জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার: চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার নতুন কার্যনির্বাহী পরিষদ গঠনকল্পে নির্বাচনী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২২ মার্চ মঙ্গলবার সকাল ১১ টায় চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নির্বাচনী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।
ক্রীড়া সংস্থার নির্বাচনী আলোচনা সভায় ডিসি বলেন, ক্রীড়া চর্চার মাধ্যমে সকল প্রকার অপরাধ থেকে ছেলে মেয়েদের ফেরানো সম্ভব। আমরা ছেলে-মেয়েদের মাদক, কিশোর গ্যাং ও অনলাইন আশক্তি থেকে ফিরিয়ে আনতে পারবো। তারা যদি খেলাধুলার সঠিক ও উপযুক্ত পরিবেশ পায় নিজেদেরকে দক্ষ ও শারিরীকভাবে শক্তিশালী করে তুলতে পারবে। তার জন্য ক্রীড়া ভিত্তিক ক্লাবগুলোর দিকে গুরুত্ব দেওয়া দরকার। প্রতিটি ক্লাবকে সক্রিয় করতে হবে। খেলাধুলার সংখ্যা বাড়াতে হলে প্রতিটি ক্লাবের নিজস্ব আয় বাড়াতে হবে।
জেলা প্রশাসক আরাও বলেন, গত এক বছরে আমরা ক্রীড়া সংস্থার অনেক উন্নয়ন কাজ করেছি। আমরা যদি ক্রীড়া সংস্থার নিজস্ব সম্পদকে কাজে লাগিয়ে আয়ের উৎস বাড়াতে পারি তাহলে খেলা পরিচালনায় বাহিরের কোন ডোনেশান খুঁজতে হবে না। তাই আসছে জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদ গঠন কল্পে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। এই কমিশনে প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে এডিসি জেনারেল মোঃ ইমতিয়াজ হোসেনকে, সহকারী নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করবেন দায়িত্বপ্রাপ্ত এএসপি ও জেলা ক্রীড়া অফিসার মোহাম্মদ তারেক হাসান। উক্ত সভায় বিগত বছরের কার্যবিবরণী ও ক্রীড়া সংস্থার বিভিন্ন বিষয় তুলেধরে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইমতিয়াজ হোসেনের সঞ্চলনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা পুলিশ সুপার সুদীপ্ত রায়,ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল,ক্রীড়া সংস্থার সহ-সাধারণ সম্পাদক তাফাজ্জল হোসেন পাটওয়ারী এসডু,কোষাধ্যক্ষ সুভাস চন্দ্র রায়, সদস্য মোহাম্মদ আলী জিন্নাহ, আবু নাছের পাটওয়ারী বাচ্চু।

Leave a Reply

Your email address will not be published.