গৃহিনী থেকে বডিবিল্ডার এই নারী এখন অনেকের অনুপ্রেরণা

গৃহিনী থেকে বডিবিল্ডার এই নারী এখন অনেকের অনুপ্রেরণা
গৃহিনী থেকে বডিবিল্ডার এই নারী এখন অনেকের অনুপ্রেরণা

চাঁদপুর সময় রিপোট-সাধারণ গৃহিনী থেকে বডিবিল্ডার এই নারী এখন অনেকের জীবনে অনুপ্রেরণা হয়ে দাঁড়িয়েছেন। জানা গেছে, কিরন ডেম্বলার নামের এই ভারতীয় নারীর মস্তিষ্কে যখন জমাট বাধা রক্ত রয়েছে বলে চিকিৎসায় ধরা পড়ে তখন তিনি একজন গৃহিনী।

পরে শারীরিক ওই সমস্যাটি থেকে সেরে উঠলেও এর কারণে দেহের ওজন অনেক বেড়ে যায় কিরনের। স্বাস্থ্য নিয়ে আতঙ্ক, তাকে জীবন নিয়ে নতুন করে ভাবিয়ে তোলে। এমন অবস্থায় কিরন ঘুরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন এবং তার জীবন যাত্রায় পরিবর্তন আনেন।
কিরন বিবিসিকে বলেন, আমি মনে করি মা হওয়ার পর একজন নারী ভুলে যায় তার নিজেরও একটা জীবন আছে। আমি জানি না, কেন কেউ একজন নারীকে জিজ্ঞাসা করা হয় না কিংবা একজন মাকে জিজ্ঞেস করা হয় না, সে তার জীবন থেকে কী চায়?

বর্তমানে ভারতের হাতে গোনা নারী বডিবিল্ডারদের মধ্যে একজন কিরন, যিনি তারকাদের প্রশিক্ষক হিসেবে কাজ করেন। যে কোন সফল বডিবিল্ডারের মতো তিনিও গর্বের সঙ্গে দেখাতে পারেন তার তলপেটের পেটানো ‘সিক্স প্যাক’ পেশি।

উল্লেখ্য, কিরন ২০১৩ সালে ভারতীয় বডি বিল্ডিং ফেডারেশন তাকে আমন্ত্রণ জানায় ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে। সেখানে তিনি ষষ্ঠ স্থান অধিকার করেন এবং ‘সবচেয়ে সুন্দর বডিবিল্ডার’ এর খেতাব পান। সূত্র : বিবিসি বাংলা।

Leave a Reply

Your email address will not be published.