‘গ্যাংস্টার’ হৃতিকের জন্য ছবি নির্মাণের খরচ বেড়ে দ্বিগুণ

বলিউড তারকা হৃতিক রোশন বর্তমানে তাঁর বহুল প্রতীক্ষিত ছবি ‘বিক্রম বেদা’ মুক্তির জন্য প্রস্তুতি নিচ্ছেন। এই ছবিতে তাঁকে দেখা যাবে ‘গ্যাংস্টার’ চরিত্রে। ছবিটি একই নামের তামিল সিনেমার রিমেক। ছবিটি শুরু থেকেই বিভিন্ন বিষয়ে আলোচনায় ছিল। আর এবার আলোচনায় এল শুটিং সেট এবং নির্মাণের খরচ নিয়ে। এই ছবির কিছু অংশের শুটিং উত্তর প্রদেশে হওয়ার কথা ছিল। কিন্তু সেখানে হৃতিক রোশন শুটিং করতে রাজি হননি। আর তাতেই ছবিটি নির্মাণের খরচ বেড়ে দ্বিগুণ হয়ে যায়।

‘বিক্রম বেদা’র তামিল সিনেমার পরিচালক পুষ্কর এবং গায়ত্রীই এই হিন্দি রিমেক ছবি নির্মাণ করছেন। তাঁরা তামিল ছবিটির মতো উত্তর প্রদেশের অলিগলিতেই শুটিং করার পরিকল্পনা করেন এবং নির্ধারিত সময়ে শুটিং করার জন্য সেটও প্রস্তুত করা হয়। কিন্তু অভিনেতা হৃতিক রোশন এখানে শুটিং করতে অপারগতা পোষণ করেন এবং অনুরোধ করেন, উত্তর প্রদেশের আদলে দুবাইয়ে শুটিং সেট বানানোর জন্য।

হৃতিকের অনুরোধ রাখতে গিয়ে একটি অতিরিক্ত সেট নির্মাণ এবং নতুন সময়সূচি নির্ধারণ করেন। আর এতেই সিনেমার বাজেট বেড়ে দাঁড়ায় প্রায় ১৭৫ কোটি টাকায়, যা মূল বাজেটের প্রায় দ্বিগুণ।

আর মাধবন ও বিজয় সেতুপতি অভিনীত মূল তামিল ছবিটি নির্মাণে প্রায় ১৩ কোটি টাকা খরচ হয়েছিল নির্মাতাদের। নির্মাতাদ্বয় প্রথম হিন্দি ছবি বানাতে এসেছেন। আর হৃতিকের মতো সুপারস্টার অভিনয় করবেন, তাই বাজেটও একটু বেশিই ধরেছিলেন। কিন্তু সেই বাজেটও যে এত বৃদ্ধি পাবে, তা হয়তো ভাবেনওনি তাঁরা।

 ‘গ্যাংস্টার-হৃতিকের-জন্য-ছবি-নির্মাণের-খরচ-বেড়ে-দ্বিগুণ

ছবিতে হৃতিক রোশনের সঙ্গে দেখা যাবে সাইফ আলী খানকে। বিক্রম আর বেতালের প্রাচীন গল্পকাহিনিনির্ভর তৈরি এই ছবির শুটিং শুরু হয় গত বছরের অক্টোবরে। ছবিটি হৃতিক রোশনের সবচেয়ে বেশি বাজেটের ছবির তালিকায় নাম লেখাতে চলেছে। এর আগে হৃতিক অভিনীত ‘ওয়ার’ ছবির খরচ ছিল আনুমানিক ১৫৮ কোটি টাকা। চলতি বছর ৩০ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে ‘বিক্রম বেদা’ ছবিটি।

Leave a Reply

Your email address will not be published.