গ্রাহকের সাড়ে চার হাজার কোটি টাকা আত্মাসাতের অভিযোগে ফারইস্ট ইন্স্যুরেন্স কোম্পানির সাবেক চেয়ারম্যান নজরুল ফের রিমান্ডে : 13 দিনের স্থলে তিন দিন লোক দেখানো রিমান্ড

 

 

 

ফারইস্ট ইসলামী লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের সাবেক চেয়ারম্যান মো. নজরুল ইসলামের ফের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলম তার এই রিমান্ড মঞ্জুর করেন।

 

গ্রাহকের সাড়ে চার হাজার কোটি টাকা আত্মাসাতের অভিযোগে ফারইস্ট ইন্স্যুরেন্স কোম্পানির সাবেক চেয়ারম্যান নজরুল ফের রিমান্ডে : 13 দিনের স্থলে তিন দিন লোক দেখানো রিমান্ড

দুই দিনের রিমান্ড শেষে মো. নজরুল ইসলামকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত কর্মকর্তা ১৩ দিনের রিমান্ডের আবেদন করলে আবেদনের পরিপ্রেক্ষিতে এ রিমান্ড দেন আদালত।

এর আগে গত ১৩ সেপ্টেম্বর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। একই সঙ্গে সাবেক পরিচালক এম এ খালেদ ও তার ছেলে রুবায়াত খালেদকে দুদিন করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ‌‘প্রাইম এশিয়া ফাউন্ডেশন’ ও ‘পিএফআই প্রোপার্টিজ লিমিটেড’ নামক দুটি প্রতিষ্ঠানের মাধ্যমে ফারইস্ট ইসলামী লাইফ ইনস্যুরেন্স কোম্পানির ৭০ কোটি ৬৯ লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতিষ্ঠানটির ভেঙে দেওয়া পরিচালনা পর্ষদ। ১৫৮তম পর্ষদ সভার ভুয়া সারসংক্ষেপ তৈরি করে সেটির বরাত দিয়ে হাতিয়ে নেওয়া হয় এ অর্থ।

 

প্রতিষ্ঠানটির সাবেক চেয়ারম্যান মো. নজরুল ইসলামসহ ৯ শীর্ষ কর্মকর্তা পরস্পর যোগসাজশে এ অর্থ হাতিয়ে নেন। এ অভিযোগে মামলা করা হয়। ফারইষ্টের বর্তমান এমডি বাদি হয়ে মামলা করলে তাকে আটক করা হয়। বর্তমানে নজরুল ইসলাম কারাগারে রয়েছেন। ফারইষ্টের এমডি মনেকরছেন দুর্নীতিবাজরা ফারইষ্টের প্রায় সাড়ে চার হাজার কোটি টাকা আত্মসাত করেছেন। এছাড়া নজরুল ইসলাম ফারইষ্টের এমপ্লয়িজ কো অপারেটিভের টাকায় কেনা জমিও তৎকালীন এমডি হেমায়েত উল্যাহর যোগসাজসে আত্মাসাত করেছেন বলে অভিযোগ রয়েছে। তবে কর্তৃপক্ষ বলছেন সবকিছুই ক্ষতিয়ে দেখা হচ্ছে। আত্মসাতের সাথে জড়িত  কেউ রেহাই পাবে না।

Leave a Reply

Your email address will not be published.