চাঁদপুরের পরিকল্পনা প্রতিমন্ত্রীর কর্মব্যস্ত দিন অতিবাহিত

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার কৃতি সন্তান ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম গতকাল ২৬ আগস্ট বৃহস্পতিবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীতে অংশগ্রহন করেছেন। কর্মসূচীর মধ্যে ছিল সকাল ১০টায় চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে জেলায় কর্মরত সরকারি কর্মকর্তাদের সাথে জেলার উন্নয়ন বিষয়ক মতবিনিময় ।

এতে সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম চাঁদপুর জেলার উন্নয়ন কর্মকান্ড ত্বরান্বিত করতে সকলকে দিকনির্দেশনা প্রদান করেন।

সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় শেষে দুপুর সাড়ে ১২টায় একই স্থানে চাঁদপুরের গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় করেন।
সভা শেষে তিনি চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত স্থান পরিদর্শন করেন। পরে তিনি চাঁদপুর-হাইমচর বেড়িবাঁধ ও বড়স্টেশন মোলহেড এলাকা পরিদর্শন করেন।

বিকাল ৪ টায় প্রতিমন্ত্রী জেলা প্রশাসকের কার্যালয়ে জেলার সকল জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন। এসময় চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গণি পাটওয়ারী, চাঁদপুর পৌরসভা মেয়র জিল্লুর রহমান জুয়েলসহ সকল পৌর মেয়র এবং চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ানসহ উপজেলা পরিষদের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় অনলাইন প্লাটফর্মে সংযুক্ত হয়ে আলোচনায় দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন, শিক্ষামন্ত্রী আলহাজ ডা. দীপু মনি এমপি ও ফরিদগঞ্জ আসনের সংসদ সদস্য মুহাম্মদ শফিকুর রহমান।

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম দিনব্যাপী এসব কর্মসূচীতে চাঁদপুর জেলার সামগ্রিক উন্নয়ন, নদী ভাঙন হতে চাঁদপুর শহররক্ষা, শিক্ষার উন্নয়ন এবং চাঁদপুরে পর্যটন শিল্পের উন্নয়নসহ চাঁদপুরের অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক বিকাশের সম্ভাবনা যাচাই করেন এবং সংশ্লিষ্ট সকলকে দিকনির্দেশনা প্রদান করেন।

স্টাফ রিপোর্টার, ২৭ আগস্ট ২০২১;

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *