চাঁদপুরে কখন কোথায় ঈদের জামাত

আবদুস সালাম: করোনা বিধির কড়াকড়িতে গত দুই বছর ঈদ জামাত সীমিত ছিল চার দেয়ালের ভেতর, কোলাকুলিতেও ছিল মানা, সংক্রমণ কমে আসায় এবার ঈদ ফিরছে উৎসবের পুরনো মেজাজে।

রোববার বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় ঈদুল ফিতর উদযাপিত হবে মঙ্গলবার।

দুই বছর পর এবার ঈদের প্রধান জামাতটি হবে চাঁদপুর পৌর ঈদগাহ-সকাল ৭.৩০ মি.।

চাঁদপুর পুলিশ লাইন্স ময়দান-সকাল ৮.৩০ মি., চাঁদপুর সরকারি কলেজ মাঠ- সকাল ৮.০০ মি., চাঁদপুর আউটার স্টেডিয়াম-সকাল ৮.১৫মি., বেগম জামে মসজিদ-সকাল ৮.৩০ মি.।

চিশতিয়া জামে মসজিদ সংলগ্ন হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠ- ১ম জামাত ৮.১৫মি. ২য় জামাত ৯.০০মি., পুরাণবাজার মধুসুধন উচ্চ বিদ্যালয় মাঠ- সকাল ৮.৩০ মি., বাবুরহাট স্কুল ও কলেজ মাঠ- সকাল ৮.০০ মি., পুরাণবাজার এমদাদিয়া মাদ্রাসা মাঠ- সকাল ৮.৩০ মি., জেলা কারাগার জামে মসজিদ- সকাল ৮.০০মি., পুরাণবাজার জাফরাবাদ হাফেজিয়া মাদ্রাসা মাঠ- সকাল ৮.৩০ মি., দক্ষিণ গুণরাজদী আহম্মদিয়া ঈদগাহ- সকাল ৮.৩০ মি.,পূর্ব শ্রীরামদি ৩নং গলির সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ- সকাল ৮.৩০ মি., টেকনিকেল স্কুল মাঠ, চাঁদপুর- সকাল ৮.৩০ মি.।

বায়তুন নূর জামে মসজিদ ঈদগাহ রামদাসদী- সকাল ৮.৩০ মি., মসজিদে গোর-এ-গরিবা জামে মসজিদ- সকাল ৮.৩০ মি., চেয়ারম্যানঘাটা ঈদ জামাত- সকাল ৭.৩০মি., ওসমানিয়া কামিল মাদ্রাসা- সকাল ৮.০০মি., বায়তুল আমিন রেলওয়ে জামে মসজিদ- সকাল ৮.৪৫ মি.।

হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে ৩টি ঈদের জামাত হবে

ঐতিহাসিক বড় মসজিদে এবার ঈদুল ফিতরের ৩টি জামাত অনুষ্টিত হবে। প্রথমটি হবে সকাল সাড়ে ৬ টায়, দ্বিতীয়টি হবে সকাল ৮টায় এবং তৃতীয় জামাত হবে বেলা ১০ টায় ।প্রথম নামাজ পড়াবেন মুফতি আবদুর রউফ।

প্রতিবছরের ন্যায় এবারো চাঁদপুর জেলার সর্ববৃহৎ,প্রাচীন ও ঐতিহাসিক হাজীগঞ্জ বড় জামে মসজিদে ৩ টি করে জামাত অনুষ্ঠিত হয়ে থাকে ।

ধর্মমন্ত্রণালয়ের সকল নিদের্শনা অনুসরণ করে জন্যে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে জুমাতুল বিদায় বিশেষ ব্যবস্থাগ্রহণ করা হয়েছে বলে সংশ্লিষ্ঠ একটি দায়িত্বশীল সুত্র জানান ।

এ মসজিদে প্রত্যন্ত অঞ্চলের সরকারি-বেসরকারি কর্মকর্তা,প্রশাসনিক কর্মকর্তা,ব্যবসায়ী,ডাক্তার, ইঞ্জিনিয়ার,শিক্ষক,ছাত্রসহ জেলার দুরদূরান্ত থেকে সকল পেশার মুসল্লিগণ ঈদের নামাজ আদায়ে ঐতিহাসিক হাজীগঞ্জ বড় জামে মসজিদে সমবেত হন।

Leave a Reply

Your email address will not be published.