চাঁদপুরে কমিউনিটি পুলিশকে ওসির ব্রিফিং

স্টাফ রিপোর্টার চাঁদপুর পৌর কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির আয়োজনে পাড়া-মহল্লায় চুরি-চিনতাই ঠেকাতে কমিউনিটি পুলিশিং টহল সদস্যদের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৩ মার্চ) বিকেলে চাঁদপুর সদর মডেল থানায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ। তিনি তাঁর বক্তব্যে বলেন, পাড়া-মহল্লায় ইদানিং কিছু চুরির ঘটনার অভিযোগ উঠেছে। এটাকে আর বাড়তে দেওয়া হবে না। যারা পাড়া-মহল্লায় টহলের দায়িত্ব পালন করেন আপনারা সচেতন থাকতে হবে। তিনি আরো বলেন, চোরের দল বিভিন্ন অভিনব কায়দায় চুরি করে। গভীর রাতে পাড়া-মহল্লায় কোন ধরনের গাড়ি পাওয়া গেলে তল্লাশি করতে হবে। প্রয়োজনে পুলিশের সহযোগিতা নিতে হবে। সবার সম্মিলিত সহযোগিতা থাকলে চাঁদপুরকে নিরাপদ রাখতে পাড়বো। পুলিশ এবং টহল সদস্য মিলে রাতের পাহারাদারের কাজ করেন এটা একটা ছওয়াবের কাজ। আর যারা নিজ নিজ বাসাবাড়িতে বা প্রতিষ্ঠানে থাকেন সে জায়গায় থেকে সহযোগিতা করাটাও ছওয়াবের কাজ। অপরাধীকে শনাক্ত করতে এবং তথ্যপ্রযুক্তি বিষয়ে তাল সদস্যদের ব্যাপক ধারণা দেন।
পৌর কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সভাপতি শেখ মনির হোসেন বাবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ জামাল হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন ইন্সপেক্টর কমিউনিটি পুলিশিং (অপারেশন) মোহাম্মদ নূরুল আলম, অঞ্চল-৭ এর সাধারণ সম্পাদক সেলিম রেজা, অঞ্চল-৬ এর সাধারণ সম্পাদক মাওলানা মোঃ আবদুর রহমান গাজী প্রমুখ।
সমাবেশে উপস্থিত ছিলেন চাঁদপুর অঞ্চল-৩ এর সাধারণ সম্পাদক ও জেলা সাধারণ সম্পাদক সূফি খায়রুল আলম খোকন, অঞ্চল-১২ এর সভাপতি মোহাম্মদ নূর খান ও সাধারণ সম্পাদক মোঃ নূরুন্নবী জমাদার, অঞ্চল-১ সভাপতি মোঃ সিরাজুল ইসলাম সিরু মিজি,
অঞ্চল-৯ সভাপতি মোঃ হাবিবুর রহমান, অঞ্চল-১০ এর সাধারণ সম্পাদক মোঃ মেজবাহ উদ্দিন ভূঁইয়া, অঞ্চল-৭ এর সভাপতি শাহ আলম মল্লিক, অঞ্চল-১৪ এর সভাপতি মোঃ দেলোয়ার হোসেন ঢালী ও যুগ্ম সম্পাদক চন্দ্রন দে সহ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা ও বিভিন্ন অঞ্চলের টহল সদস্যগণ।
ছবির ক্যাপশন।। পাড়া-মহল্লায় চুরি-চিনতাই ঠেকাতে কমিউনিটি পুলিশিং টহল সদস্যদের ব্রিফিং দিচ্ছেন সদর মডেল থানার ওসি মুহাম্মদ আবদুর রশিদ।

Leave a Reply

Your email address will not be published.