চাঁদপুরে করোনা পরিস্থিতি আরো উন্নতি

চাঁদপুরে মৃত্যু ও সংক্রমণের হার দ্রুত কমছে। করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরো তিনজন। ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন দুইজন এবং কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আরো একজন মারা যান। আর নমুনার সূচকে সংক্রমিত হয়েছেন ১০০ জন।

শুক্রবার (২১ আগস্ট) হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ও করোনাবিষয়ক ফোকালপার্সন ডা. সুজাউদ্দৌলা রুবেল এসব তথ্য জানিয়েছেন।

পরিবর্তিত পরিস্থিতিতে সম্পর্কে ডা. সুজাউদ্দৌলা জানান, করোনা ওয়ার্ডে রোগীর চাপ আগের চেয়ে বেশ কমেছে। তবে শরীরে অন্য রোগ আছে। এখন তাঁরা করোনায় সংক্রমিত হয়েছেন। এসব রোগীর অবস্থা জটিল। তাঁদের শরীরে অক্সিজেনের মাত্রা দ্রুত কমছে। ফলে চাঁদপুরে আইসিইউ না থাকায় ঢাকায় পাঠাতে হচ্ছে।

সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, গত ২৪ ঘণ্টায় ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ও ১ জনের মৃত্যু হয়েছে। এতে সংক্রমণের হার ২৮.১৯ শতাংশ। যা জেলাবাসীর জন্য স্বস্তির খবর বটে। তবে এই অবস্থায় সংক্রমণ যেন না বাড়ে তার জন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান তিনি।

জেলায় এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন প্রায় ১৪ হাজার। আর করোনায় মারা গেছেন ২২৯ জন। এছাড়া উপসর্গ নিয়ে মারা গেছেন আরো ছয় শতাধিক।

স্টাফ রিপোর্টার ,২২আগস্ট, ২০২১;

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *