চাঁদপুরে কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের বৃত্তি পরীক্ষা শেষ হচ্ছে আজ

স্টাপ রিপোর্টার বাংলাদেশ কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার আয়োজনে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ১৭ ডিসেম্বর শনিবার সকালে জেলার ৩টি উপজেলার ৫টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে নার্সারি থেকে কেজি ৫ম শ্রেণীর শিক্ষার্থীরা ৩টি বিষয়ে (বাংল, গণিত ও ইংরেজি) এ পরীক্ষায় অংশগ্রহণ করে। আজ ১৮ ডিসেম্বর পরীক্ষার শেষ দিন।

শিশুদের মেধা বিকাশে অনুপ্রেরণা যোগাতে আয়োজিত এ পরীক্ষাকে কেন্দ্র করে জেলার কোমলমতি শিশু শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের মাঝে ব্যাপক উৎসহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে।

শনিবার সকালে চাঁদপুর সদর উপজেলার খ্রিস্টান মিসন স্কুল পরিক্ষা কেন্দ্র পরিদর্শন করেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক চাঁদপুর কন্ঠের প্রধান সম্পাদক রোটারিয়ান কাজী শাহাদাত, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) আব্দুল হাই, বাংলাদেশ কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার সভাপতি ওমর ফারুক, সাধারণ সম্পাদক সবুজ ভদ্র।

এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলার কেন্দ্র নির্বাহী এবং অ্যাসোসিয়েশনের জেলা শাখার সহ-সভাপতি আল্লামা মাহফুজ উল্যাহ ইউসূফী, কেন্দ্র সচিব ও সদর উপজেলা শাখার সভাপতি লায়ন গোলাম হোসেন টিটু, ডেপুটি নির্বাহী রোটারিয়ান মাহমুদা খানম, সহকারী কেন্দ্র সচিব কবিতা সাহা, হল সুপার এম ফরিদুল ইসলাম উকিল, আবুল কালাম আজাদ, মতিউর রহমান, রোস্টার মৃণাল কান্তি দাস, সমন্বয়কারী ফারহানা ইভা, ফৌজিয়া খানম, রত্না মিশ্র, মুবাশিরা আক্তার, কামাল হোসেনসহ দায়িত্বরত অন্যান্য শিক্ষক- শিক্ষিকা বৃন্দ।

জেলা কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন থেকে প্রাপ্ত তথ্যমতে, এবারের মেধা বৃত্তি পরীক্ষায় চাঁদপুর সদর উপজেলার ১টি কেন্দ্রে ১৭টি বিদ্যালয় থেকে অংশ নেয়া মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ৭৮১জন। হাজীগঞ্জ উপজেলার ২টি কেন্দ্রে ৪৮টি বিদ্যালয়ের অংশ নেয়া মোট পরীক্ষার্থী ১২৯৭ জন। এরমধ্যে হাজীগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়ে ৬৮১জন এবং বলাখাল জেবি উচ্চ বিদ্যালয়ে ৬১৬ জন পরীক্ষার্থী অংশ নেয়। মতলব উপজেলার ২টি কেন্দ্রে মোট পরিক্ষার্থী ছিলো ৮৬০ জন। এরমধ্যে মতলব জেবি পাইলট উচ্চ বিদ্যালয়ে ৪৩২জন এবং আশ্বিনপুর উচ্চ বিদ্যালয়ে ৪২৮ জন পরীক্ষার্থী অংশ নেয়। আগামী কাল একই কেন্দ্র অবশিষ্ট বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *