চাঁদপুরে ঘন কুয়াশার সাথে বাড়ছে ঠাণ্ডা

স্টাফ রিপোর্টার ঘন কুয়াশার কারণে চাঁদপুরের নদী ও সড়ক পথে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সকাল থেকে লঞ্চ ও যানবাহন চলাচল বিঘ্নিত হয়েছে। ভোর রাত থেকে ঘন কুয়াশায় ঢাকা পড়ে নৌ ও সড়ক পথ।সকাল ১০টার পর আকাশে সূর্য দেখা দিলে কমতে থাকে কুয়াশা। বেলা বারোটায় নৌ যান চলাচল স্বাভাবিক হয়।
এ সময় বেশ সতর্কতার সহিত যাত্রীবাহী লঞ্চগুলো গন্তব্যের উদ্দেশ্য ছেড়ে যায় বলে যাত্রীরা জানিয়েছে।
হেমন্তের শেষ দিকে এসে চাঁদপুরে কুয়াশা পরায় সকাল ১০টা পর্যন্ত সড়ক ও মহাসড়কে চলাচল করা যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলতে দেখা গেছে।
এবার শীতে বুধবার রাতে ঘন কুয়াশা পরা শুরু হয়। ওইদিন রাত সাড়ে দশটার দিকে কুয়াশার মধ্যে যাতায়াত করতে গিয়ে চাঁদপুর নৌ এলাকায় ভোলা থেকে ঢাকাগামী এমভি ফারহান ও তাসরিফ লঞ্চের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় ৫জন যাত্রী আহত হয় বলে চাঁদপুর লঞ্চঘাট সূত্রে জানা যায়।
আবহাওয়া দপ্তর জানিয়েছে সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।
এবার শরতের শেষ দিকে এসে চাঁদপুরের জনপদে দেখা দিলো ঘন কুয়াশা। তবে পুরো হেমন্তজুড়ে দিন দিন তাপমাত্রা কমতে থাকলেও কুয়াশার পরিমাণ ছিল খুবই কম। হেমন্তের শেষ প্রান্তে এসে গত দুই দিনের ঘন কুয়াশা জানান দিচ্ছে হাড়কাঁপানো শীতের অনুভূতি। কনকনে শীতের কারণে দিনমজুরদের সকালে কাজে যেতে কিছুটা দুর্ভোগ পোহাতে হয়েছে। দুর্ঘটনা এড়াতে সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত বড় যানগুলোকে মহাসড়কে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে হচ্ছে।আর রাডার ক্যাম্পাসের সাহায্যে এবং ইঞ্জিনের গতি কমিয়ে চলাচল করতে লঞ্চসহ নদী পথের অন্য নৌ যানগুলোকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *